রাজ্য

কংগ্রেসের হয়ে মাঠে নামছেন মোঃ আজহারউদ্দীন, ক্রিজে থাকবেন মনমোহন-সনিয়া-প্রিয়াঙ্কাও

পশ্চিমবঙ্গে ২৯৪ আসনের মধ্যে ৯২টি আসনে লড়াই করছে কংগ্রেস, ১৬৫ আসনে লড়ছে বামেরা। ৩৭ আসনে লড়াই করবে আইএসএফ।

 

Bengal Live ডেস্কঃ এখনও সব আসনে প্রার্থী তালিকা চুড়ান্ত না হলেও বাংলায় ভোট প্রচারে ৩০ জন হেভিওয়েট নেতানেত্রীকে নামাচ্ছে কংগ্রেস হাইকমান্ড। বিজেপি ও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে প্রচারে ঝড় তুলতে জোটের হয়ে নির্বাচনী প্রচারে আসছেন সোনিয়া গান্ধী,মনমোহন সিং, প্রিয়াঙ্কা গান্ধী, রাহুল গান্ধী থেকে শুরু করে মহম্মদ আজাহারউদ্দিন, নভজ্যোৎ সিং সিধু সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। শুক্রবার প্রেস বিজ্ঞপ্তি জারি করে এমনই ঘোষণা করেছে কংগ্রেস হাইকমান্ড।

রাজ্যের বিধানসভার ২৯৪ টি আসনের নির্বাচনে বামফ্রন্ট, কংগ্রেস ও আই এস এফ মিলে নির্বাচনী জোট করে ” সংযুক্ত মোর্চা ” নামে লড়াইয়ের ময়দানে নেমেছে। তৃণমূল কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে এই নির্বাচনী লড়াইয়ে সংযুক্ত মোর্চার হয়ে রাজ্যে প্রচারে আসছেন একঝাঁক কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। কংগ্রেস হাইকমান্ড শুক্রবার ৩০ জন শীর্ষ স্থানীয় কংগ্রেস নেতানেত্রীর নাম ঘোষণা করেছে। কে নেই এবার বাংলার নির্বাচনী প্রচারে! আসছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, প্রাক্তন সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীও থাকছেন বাংলার নির্বাচনী প্রচারে। থাকছেন শচীন পাইলট, অশোক গেহলটের মতো নেতারাও। রাজ্যে প্রচারে আসছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজাহারউদ্দিন। থাকছেন ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধু।

এছাড়াও বাংলার কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব অধীর রঞ্জন চৌধুরী, আবদুল মান্নান, দীপা দাশমুন্সীর নামও রয়েছে প্রচারের তালিকায়। প্রথম দফার ভোটের প্রচারে এই সকল কংগ্রেস নেতৃত্ব উপস্থিত থাকবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে কংগ্রেস হাইকমান্ডের পক্ষ থেকে।

Related News

Leave a Reply

Back to top button