রাজ্য

উত্তর দিনাজপুরে শুরু করোনা ভ্যাকসিনের ড্রাই রান

ড্রাই রান শুরু হলো উত্তর দিনাজপুর জেলায়। আগামী কয়েকদিনের মধ্যেই জেলায় চলে আসবে ভ্যাকসিন। প্রস্তুত করা হয়েছে ভ্যাকসিন নিয়ে আসার গাড়িও।

 

Bengal Live রায়গঞ্জঃ কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম পর্যায়ের ড্রাই রান শুরু হল উত্তর দিনাজপুর জেলায়৷ শুক্রবার থেকে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও ইসলামপুর মহকুমায় প্রথম পর্যায়ে ১৫ হাজার স্বাস্থ্যকর্মীর করোনা টীকাকরণের ড্রাই রান শুরু করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তর। উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কার্তিক চন্দ্র মন্ডল জানিয়েছেন, শুক্রবার থেকে কোভিড-১৯ ভ্যাকসিনের ড্রাই রান শুরু করা হল ৷ প্রথমে স্বাস্থ্যকর্মীদের, পরবর্তীতে ধীরে ধীরে জেলার মানুষদের অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকনিশনের ব্যবস্থা করা হবে। কলকাতা থেকে ভ্যাকসিন আনার জন্য ভ্যাকসিন ভ্যান রেডি করা হয়েছে। আশা করা হচ্ছে দুই তিনদিনের মধ্যে ভ্যাকসিন এসে যাবে। ড্রাই রান শেষ হওয়ার পর ভ্যাকসিন এসে পৌঁছালে ১৫০৭৫ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টীকা দেওয়া শুরু হবে।

সারা রাজ্যের নিরিখে উত্তর দিনাজপুর জেলায় কোভিড আক্রান্তের সংখ্যা ও সংক্রমণের হার অনেকটাই কম। জেলায় এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৪৮৬ জন, তারমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৬২৭৪ জন। মৃত্যু হয়েছে ৭২ জনের। করোনা আবহে স্বাস্থ্য পরিষেবা দিতে গিয়ে বহু স্বাস্থ্যকর্মী আক্রান্তও হয়েছেন। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল, মহারাজায় রায়গঞ্জ ব্লক স্বাস্থ্যকেন্দ্র এবং ইসলামপুর মহকুমা হাসপাতালে এই ড্রাই রান শুরু হয়েছে। উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কার্তিক চন্দ্র মন্ডল জানিয়েছেন, প্রথম পর্যায়ে ১৫ হাজার ৭৫ স্বাস্থ্যকর্মী যেমন ডাক্তার, নার্স, আশাকর্মী সহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রদান করা হবে। ধীরে ধীরে প্রয়োজন ভিত্তিতে ভ্যাকিনেশন চালু করা হবে। খুব শীঘ্রই কলকাতা থেকে কোভিড-১৯ ভ্যাকসিন জেলায় চলে আসবে। ভ্যাকসিনেশন প্রক্রিয়া চালু করার সমস্ত পরিকাঠামো তৈরি রয়েছে উত্তর দিনাজপুর জেলায়।

Related News

Leave a Reply

Back to top button