রাজ্য

তিন মাস সাম্মানিক বন্ধ, ব্লক স্বাস্থ্য আধিকারিকের ঘরে তালা দিলেন করোনা যোদ্ধারা

মিলছে না সাম্মানিক। উপায় না পেয়ে আন্দোলনে নামলেন করোনা যোদ্ধারা। উত্তেজনা ফালাকাটায়।

 

Bengal Live আলিপুরদুয়ারঃ সাম্মানিক না পেয়ে বিএমওএইচের ঘরে তালা ঝুলিয়ে আন্দোলনে নামলেন করোনা যোদ্ধারা। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য আলিপুরদুয়ার জেলার ফালাকাটা ব্লক স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে। অফিসে ঢুকতে না পেরে বাইরেই দাঁড়িয়ে থাকতে হয় বিএমওএইচকে। পরে ফালাকাটা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে৷

আন্দোলনকারীদের মধ্যে অন্যতম বিজয় রায় বলেন, “করোনা যোদ্ধা হিসেবে আমরা কাজ করে চলেছি। কিন্তু গত তিনমাস থেকে সাম্মানিক মিলছে না। মুখ্য স্বাস্থ্য আধিকারিককে বিষয়টি জানানো হলে তিনি বলেন, কাজ করলে করো নইলে ছেড়ে দেও। তিনমাস সাম্মানিক না পেয়ে আমরা স্ত্রী-সন্তান নিয়ে প্রায় না খেয়ে বেঁচে আছি। এই পরিস্থিতিতে নিরুপায় হয়ে আন্দোলনে যেতে বাধ্য হলাম। সমস্যা সমাধানের জন্য আন্দোলনকারীদের পক্ষ থেকে তিন দিনের সময় দেওয়া হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তরকে৷ নইলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন এই স্বাস্থ্যকর্মীরা।

এই বিষয়ে ফালাকাটা ব্লক স্বাস্থ্য আধিকারিক পার্থসারথি কয়াল বলেন, “আজ অফিসে ঢুকতে পারিনি। অফিসে এসে দেখি তালা মেরে আন্দোলন চলছে। আমি সিএমওএইচ স্যার ও আইসি স্যারকে বিষয়টি জানালে পুলিশ এসে আমার অফিস খুলে দেয়। আন্দোলনকারীরা তিন দিনের সময় দিয়েছেন তাঁদের বকেয়া সাম্মানিক মেটাবার জন্য। আমি বিষয়টি নিয়ে সিএমওএইচ এর সাথে কথা বলবো।”

Related News

Leave a Reply

Back to top button