রাজ্য

করোনা মোকাবিলায় নয়া মোড়, উপসর্গহীন কোভিড আক্রান্তদের জন্য সেফ হাউজ

কোভিড ১৯ (COVID-19) মোকাবিলায় নয়া পরিকল্পনা স্বাস্থ্য বিভাগের৷ উপসর্গহীন আক্রান্তদের জন্য খোলা হচ্ছে সেফ হাউজ। কোমর্বিডদের জন্য থাকছে কোভিড হাসপাতাল।

Bengal Live শিলিগুড়িঃ উপসর্গহীন করোনা আক্রান্তদের জন্য চালু হচ্ছে সেফ হাউজ। কোভিড হাসপাতালের বদলে তাঁদের চিকিৎসা হবে কোভিড সেন্টারে। শনিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল, আইএমএ (IMA)-র প্রতিনিধিদের সাথে বৈঠকের পর নতুন এই পরিকল্পনার কথা ঘোষণা করেন কোভিড ১৯ উত্তরবঙ্গ অনডিউটি স্পেশাল অফিসার (OSD COVID-19) সুশান্ত রায়।

বেশিরভাগ কোভিড পজিটিভদেরই কোনও উপসর্গ নেই। স্বাস্থ্য দপ্তরের সমীক্ষায় দেখা গিয়েছে ৯০ শতাংশের বেশি আক্রান্তেরই কোনও উপসর্গ নেই বলে জানান সুশান্ত রায়। তাঁর দাবি, উপসর্গহীন রোগীদের খুব অল্প চিকিৎসা করলেই তাঁরা সুস্থ হয়ে উঠছেন। তাই এইসব রোগীদের জন্য সেফ হাউজ কোভিড সেন্টারের ব্যবস্থা করা হচ্ছে। করোনার উপসর্গের পাশাপাশি অন্যান্য রোগে আক্রান্তদের জন্য চালু থাকবে কোভিড হাসপাতাল। এদিকে করোনা মোকাবিলায় সামনের সারিতে দাঁড়িয়ে যোদ্ধাদের বিভিন্ন সময় সমস্যায় পড়তে হচ্ছে। বাড়িতে ঢুকতে অনেকসময় তাঁদের বাঁধা দেওয়া হচ্ছে। এইসব নিয়ে আগামীতে সমাজের বিশিষ্টদের নিয়ে বৈঠকে বসবেন বলে জানিয়েছেন সুশান্ত রায়।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close