রাজ্য

পর্যটনে নতুন করোনা বিধি, RT PCR-এর বদলে সহজ শর্ত মানতে হবে পর্যটকদের

রাজ্যের একাধিক জেলা প্রশাসন পর্যটকদের জন্য আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট অথবা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার সার্টিফিকেট বাধ্যতামূলক করেছিল।

 

Bengal Live ডেস্কঃ পর্যটন ব্যবসায়ীদের দাবিকে মান্যতা দিয়ে পর্যটন কেন্দ্রে প্রবেশের ক্ষেত্রে কোভিড বিধি কিছুটা শিথিল করার নির্দেশিকা জারি করল নবান্ন।
দার্জিলিঙ, জলপাইগুড়ি, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, আলিপুরদুয়ার সহ একাধিক জেলা প্রশাসন পর্যটন কেন্দ্রে প্রবেশের ক্ষেত্রে পর্যটকদের করোনার আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট অথবা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার সার্টিফিকেট বাধ্যতামূলক করেছিল। এবার সেই কোভিড বিধি কিছুটা শিথিল করার নির্দেশিকা জারি করল পর্যটন দপ্তর। সোমবার সমস্ত জেলা শাসকদের চিঠি দিয়ে সেই কথা জানালো নবান্ন।

 

জানা গেছে, RT PCR টেস্ট যথেষ্ট খরচ সাপেক্ষ হওয়ায় অনেক পর্যটকই বুকিং বাতিল করছিলেন। এমন পরিস্থিতিতে পর্যটন ব্যবসা ভেঙে পড়তে পারে আশঙ্কা প্রকাশ করে পর্যটন ব্যবসায়ীরা নিয়মে কিছুটা শিথিলতা আনার দাবি জানিয়ে ছিলেন রাজ্য সরকারের কাছে। মনে করে হচ্ছে, সেই দাবিকেই মান্যতা দিয়ে এদিন নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আরটিপিসিআর- এর বদলে এবার থেকে করোনার র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের রিপোর্ট নেগেটিভ হলেই রাজ্যের যে কোনও পর্যটন কেন্দ্রে প্রবেশ করা যাবে। সোমবার এমনই নির্দেশিকা জারি করেছে রাজ্য পর্যটন দপ্তর৷

Related News

Leave a Reply

Back to top button