রাজ্য

এইমস-এর সর্বভারতীয় পোস্ট গ্র্যাজুয়েট পরীক্ষায় নজরকাড়া সাফল্য মালদার মেয়ে ধৌলি ঝা’র

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এর সর্বভারতীয় পোস্ট গ্র্যাজুয়েট পরীক্ষায় সপ্তম স্থানাধিকারী মালদার মেয়ে ধৌলি ঝা ।

 

Bengal Live মালদাঃ   অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এর সর্বভারতীয় পোস্ট গ্র্যাজুয়েট পরীক্ষায় সপ্তম স্থানাধিকারী মালদার মেয়ে ধৌলি ঝা । সোমবার প্রকাশিত হয়েছে এইমস-এর পরীক্ষার ফলাফল। আর ফলাফল প্রকাশ হতেই খূশির জোয়ার মালদার ঝা পরিবারে । এই বছর ২২ জুলাই হয়ে যাওয়া অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের পোস্ট গ্র্যাজুয়েট পরীক্ষায় সপ্তম স্থান অধিকার করেছেন ধৌলি ঝা ।

মালদা শহরের মকদমপুরের বাসিন্দা ধৌলি ঝা’র বাবা চঞ্চল ঝা পেশায় হাই স্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। মা পুষ্পিতা ঝা’ও স্কুল শিক্ষিকা। তাদের দুই মেয়েই বর্তমানে ডাক্তারি পড়ছেন। ছোট মেয়ে দ্যুতি ঝা কলকাতা চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজের প্রথম বর্ষের ছাত্রী। গত ২০১২ সালের মাধ্যমিক পরীক্ষায় মালদা জেলায় মহিলাদের মধ্যে প্রথম স্থান দখল করেছিলেন ধৌলি ঝা। তিনি মালদা বার্লো বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিলেন।

পাচারের আগেই উদ্ধার হাজার খানেক টিয়াপাখি, রেল পুলিশের হাতে আটক ১ চোরাকারবারি

এরপর ২০১৪ সালে মেডিকেলের জয়েন্ট পরীক্ষায় ২১৯ র্যা ঙ্ক নিয়ে নীলরতন মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে ডাক্তারি পড়ার সুযোগ পান ধৌলি । ২০২০ সালে এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে ডাক্তারি পাশ করে , এক বছরের ইন্টার্নশিপ শেষ করে মালদার বাড়িতে চলে আসেন। এরপর বাড়িতে বসেই অল ইন্ডিয়া নিট পোস্ট গ্র্যাজুয়েটের প্রস্তুতি নেন। এই বছর ২২ জুলাই অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের পোস্ট গ্যাজুয়েট পরীক্ষায় বসেন তিনি । সোমবার প্রকাশিত হওয়া এইমস-এর পরীক্ষার ফলাফল অনুযায়ী সপ্তম স্থান অধিকার করেছেন ধৌলি।

ডেল্টা ও ইউকো ভ্যারিয়েন্টের থাবা উত্তরবঙ্গে, আক্রান্ত মোট সাত

তার এই সাফল্যের বিষয়ে ধৌলি বলেন, এই ২২শে জুলাই আইএনাই সিইটি অল ইন্ডিয়া পরীক্ষা হয়েছিল, যাতে আমার সাত র‍্যাঙ্ক হয়েছে। প্রথমে বিশ্বাস না হলেও এখন খুব ভালো লাগছে। আমার এই সাফল্যের পেছনে আমার পরিবার সহ আমার বন্ধু এবং আমার প্রফেসরদের সাহায্য সবসময় পেয়েছি। ভবিষ্যতে এইমস নিউ দিল্লি থেকে জেনারেল মেডিসিনে এম.ডি করার ইচ্ছে রয়েছে।

Related News

Leave a Reply

Back to top button