রাজ্য

লাগাতার বৃষ্টিতে জটিল পরিস্থিতি উত্তরবঙ্গে, ক্ষতিগ্রস্থ বালাসন সেতু

লাগাতার বৃষ্টির জেরে ক্রমশ ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে উত্তরবঙ্গে।

 

Bengal Live ডেস্কঃ লাগাতার অতিভারী বৃষ্টির জেরে ক্রমশ ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে উত্তরবঙ্গে। ফুঁসছে তিস্তা ও মহানন্দা নদী। এদিকে একেরপর এক ধস নেমেই চলেছে দার্জিলিং ও কালিম্পং-এর বিভিন্ন জায়গায়। শতাধিক মানুষ এখনও পর্যন্ত ধসের কারণে ক্ষতিগ্রস্ত হলেও হতাহতের কোনও খবর আপাতত নেই। তবে চিন্তা বাড়াচ্ছে দুই নদীর জলস্তর বৃদ্ধি। বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার সম্ভাবনাও দেখা গিয়েছে বেশ কয়েকটি জায়গায়। তিস্তা ব্যারেজ থেকে দফায় দফায় জল ছাড়ার কারণে নদী বাঁধ ভাঙার আশঙ্কাও তৈরি হয়েছে অনেক জায়গায়।

দুর্গাপূজা শেষ হতেই প্রবল নিম্নচাপের কারণে রাজ্য জুড়েই শুরু হয়েছে ব্যাপক বৃষ্টিপাত। উত্তরবঙ্গের জেলাগুলিতেও চলছে লাগাতার বৃষ্টিপাত৷ হাওয়া অফিস সূত্রে জানা গেছে, নিম্নচাপ বিহারের দিকে সরে গেলেও এখনই পরিস্থিতি ঠিক হওয়ার কোনও সুযোগ নেই উত্তরবঙ্গে। সপ্তাহান্তে পরিষ্কার আকাশ দেখা গেলেও যেতে পারে বলে মত আবহাওয়াবিদদের। এদিকে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায় ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া অফিসের পক্ষ থেকে। ৭০-১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে দার্জিলিঙ, কালিম্পং কিছু জায়গায়। এদিকে মালদা, দুই দিনাজপুরে জারি রয়েছে হলুদ সতর্কতা।

জানা গেছে, প্রবল বৃষ্টির কারণে, ১০ নম্বর জাতীয় সড়কের একাধিক জায়গায় ধস নেমেছে। বন্ধ হয়ে গিয়েছে সিকিম-শিলিগুড়ি যানচলাচল। এদিকে দার্জিলিঙের বিজনবাড়ি, রিমবিক এলাকায় ধস নেমেছে। সুখিয়াপোখরি থেকে মানভঞ্জন যাওয়ার রাস্তাতেও ধস নেমেছে বলে জানা গিয়েছে। এদিকে দুর্যোগ লেগে থাকার কারণে ব্যহত হচ্ছে ধস সরানোর কাজ। এদিকে প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ মাটিগাড়ার বালাসন ব্রীজ। যানচলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য জানানো হয়েছে ট্রাফিক পুলিশের তরফ থেকে।

Related News

Leave a Reply

Back to top button