রাজ্য

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর শুরুর দিনেই কৃষক অসন্তোষ, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

আজই উত্তরবঙ্গ সফরে এসেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এদিনই ন্যায্যমূল্যে ধান বিক্রি নিয়ে শুরু হয় কৃষক অসন্তোষ। মালদায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান ক্ষুব্ধ চাষীরা।

 

Bengal Live মালদাঃ ধান বিক্রি করতে এসে হয়রানির শিকার হচ্ছেন কৃষকরা। এরই প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন শতাধিক কৃষক। সোমবার সকাল ১০ টা থেকে শুরু হয় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ। সোমবার গাজোল কিষাণ মাণ্ডির সামনে গাজোল-বালুরঘাট ৫১২ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান কৃষকরা। তাদের ধান বিক্রির কার্ড সঠিক ভাবে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তোলেন তাঁরা।
কৃষকদের সড়ক অবরোধের ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

“সততার প্রতীক রাজীব ব্যানার্জী” পোস্টার পড়ল উত্তর দিনাজপুরে

এদিকে কৃষকদের এই আন্দোলনকে কেন্দ্র করে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে। এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা কো-অর্ডিনেটর দুলাল সরকার জানান, কেন্দ্র সরকারের বিরোধিতা করে কৃষকরা দিল্লিতে আন্দোলনে নেমেছে। যা বিগত দিনে কখনো হয়নি। তিন জেলার সফরে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বদনাম করার জন্য তারাই পরিকল্পিতভাবে কৃষকদের আন্দোলনে নামিয়েছে। মানুষ সঠিক সময় যোগ্য জবাব দেবে।

বিজেপির মহিলা মোর্চার জেলা সভানেত্রী সুতপা মুখার্জী বলেন, কৃষকদের প্রতি দরদ দেখাচ্ছেন দিদি। কিন্তু এই রাজ্যে কৃষকরা ধান বিক্রি করতে পারছেন না। তার উদাহরণ হচ্ছে গাজোল। সেই কারণে তারা আন্দোলনে নেমেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃষকদের স্বার্থে আইন এনেছেন। কিন্তু দিদি তা মানতে নারাজ। বিজেপি সব সময় কৃষকদের পাশে রয়েছে।

ডিসেম্বরের পর থেকে উলটো মার শুরু, রায়গঞ্জে এসে হুঙ্কার দিলীপ ঘোষের

সোমবার সকাল ১০ টা থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান কৃষকরা। বেলা ১২ টা পর্যন্ত চলে তাদের বিক্ষোভ। রাস্তা অবরোধের ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয় জাতীয় সড়কে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় গাজোল থানার পুলিশ। তাদের আশ্বাসে আন্দোলন থেকে সরে দাঁড়ান কৃষকরা।

Related News

Leave a Reply

Back to top button