রাজ্য

কৃষক আন্দোলনের আঁচ উত্তরবঙ্গে, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

কৃষক সংগঠনের ডাকা ভারত বনধের সমর্থন ও কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে উত্তরবঙ্গেও কৃষক বিদ্রোহের আঁচ

শুভেন্দু অধিকারীর পোস্টারে ছয়লাপ রায়গঞ্জ, প্রচারক গার্গী মুখার্জি

Bengal Live জলপাইগুড়িঃ জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ কৃষকদের। সিপিআইএম-এর কৃষক সংগঠন সারা ভারত কৃষক সভার ডাকে এদিন জাতীয় সড়ক অবরোধ বিক্ষোভ ধুপগুড়িতে। সিপিআইএমের দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল করে গোটা শহর পরিক্রমা করে ধূপগুড়ি বাস স্ট্যান্ডে এসে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা। এদিন মিছিলে নেতৃত্ব দেন ধূপগুড়ির প্রাক্তন সিপিআইএম বিধায়ক মমতা রায়, সি আই টি ইউ রাজ্য নেতা জিয়াউল আলম, কৃষক সভার নেতা প্রাণগোপাল ভাওয়াল প্রমুখ। জাতীয় সড়ক অবরোধের জেরে ব্যাপক যানজট তৈরী হয় শহরে ।

কিষাণ ইউনিয়নের ডাকা ভারত বনধে সমর্থন প্রদেশ কংগ্রেসের, জানালেন অধীর চৌধুরী

এদিন কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লিতে কৃষকদের উপর পুলিশি অত্যাচারের বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান তাঁরা। বামপন্থীরা কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন আগেই। এবার কৃষকদের আন্দোলনের উপর পুলিশি অত্যাচারের বিরুদ্ধে প্রায় ১ ঘন্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। এদিকে পূর্বঘোষিত এই কর্মসূচি শুরুর কিছুক্ষণের মধ্যেই ধূপগুড়ি থানার পুলিশ পৌঁছে সেই অবরোধ তুলে দেওয়ার চেষ্টা করে।

ডিসেম্বরেই ভোটের উত্তাপ রায়গঞ্জে, দেওয়াল দখল নিয়ে তৃণমূল-বিজেপি তরজা

সারা ভারত কৃষক সভার জেলা কমিটির সদস্য প্রাণগোপাল ভাওয়াল বলেন, “কেন্দ্রীয় সরকারের কৃষি আইন বাতিল, কৃষকদের উপর পুলিশি নির্যাতনের বিরুদ্ধে এবং আগামী ৮ তারিখ সারা ভারত বনধের সমর্থনে এই পথ অবরোধ কর্মসূচি পালন করা হয়। আইন বাতিল না করলে এই আন্দোলন আরও বৃহত্তর হবে।”

অদ্ভুতুড়ে কাণ্ড রায়গঞ্জের হাতিয়া পালোইবাড়িতে, ভূতের ভয়ে তটস্থ দাস পরিবার

Related News

Leave a Reply

Back to top button