রাজ্য

মমতারূপী দেবীর কোলে গণেশ, অভিনবত্বে নজর কাড়লো জাগরণ

রাজ্যের মুখ্যমন্ত্রীর আদলে দেবী ও তাঁর কোলে গণেশ নিয়ে পালিত হলো গনেশ চতুর্থী। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলেই মূর্তি তৈরীর এই অভিনবত্ব নজর কেড়েছে সমগ্র জেলাবাসীর।

 

Bengal Live মালদাঃ গণেশ চতুর্থীতে নতুনরূপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মুখ্যমন্ত্রীর আদলে দুর্গা মূর্তি গড়ে তাঁর কোলে গণেশ বসিয়ে গনেশ চতুর্থী পালিত হলো মালদহের হরিশ্চন্দ্রপুর এলাকার জাগরণ সংঘ ক্লাবে। মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের বিভিন্ন জন কল্যাণমুখী যেভাবে পশ্চিমবঙ্গবাসীকে সাহায্য করে চলেছে তা তুলে ধরতেই এই উদ্যোগ। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলেই মূর্তি তৈরীর এই অভিনবত্ব নজর কেড়েছে সমগ্র জেলাবাসীর।

 

বিগত ১০ বছরের বেশি সময় ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জন কল্যাণমুখী প্রকল্পের মাধ্যমে রাজ্যবাসীকে যেভাবে সাহায্য করেছেন তা ফুটিয়ে তুলতেই মমতা বন্দ্যোপাধ্যায় এর আদলে তৈরী করা হয়েছে দশভূজার মূর্তি। নীল সাদা শাড়িতে দশ হাতে কন্যাশ্রী, সবুজ সাথীর মত বিভিন্ন প্রকল্পের চিত্র হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন দেবী। দেবীর কোলে রয়েছেন দুর্গাপুত্র গণেশ। আর তাতেই গণেশ চতুর্থীতে সারম্বরে চলছে গণেশ বন্দনা। জাগরণ সংঘের প্রথমবারের এই পুজোর উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মন্ডল, জেলা ছাত্র সভাপতি প্রসূন রায়, জেলা সাধারণ সম্পাদক জম্বু রহমান। এদিন ফিতে কেটে গণেশ চতুর্থীর শুভ সূচনা করেন জেলা তৃণমূল নেতৃত্বরা।

 

এবিষয়ে তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক ও ক্লাব সম্পাদক বুলবুল খান জানান, এটি আমাদের ক্লাবের প্রথম পুজো। আমাদের এই ক্লাব তৃণমূল কর্মী সমর্থকদের দ্বারা পরিচালিত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেবী দুর্গার মত পশ্চিমবঙ্গকে রক্ষা করছেন। রাজ্যবাসীর সুখে দুঃখে পাশে দাঁড়াচ্ছেন। জন-কল্যাণকর প্রকল্পের মাধ্যমে ধনী-দরিদ্র সব মানুষের স্বার্থে কাজ করছেন। তাই ওনাকে সম্মান জানাতে দেবীদুর্গার মত রূপ দেওয়া হয়েছে।

Related News

Leave a Reply

Back to top button