রাজ্য

ফের নিম্নচাপ, ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে

সেপ্টেম্বরের লাগাতার বৃষ্টির কারণে এমনিতেই জলস্তর বৃদ্ধি পেয়েছে উত্তরের প্রায় সবকটি নদীতে। বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতিও সৃষ্টি হয়েছে। এরই মাঝে ফের নিম্নচাপ।

পুদিনা পাতাঃ জানলে মহৌষধ, না জানলে আগাছা, জেনে নিন ১০ টি মহৎ গুণ

Bengal Live ডেস্কঃ দুর্গাপূজার বাকি আর মাত্র হাতেগোনা কয়েকটা দিন৷ আর তার আগেই ফের বৃষ্টির পূর্বাভাস জানালো আবহাওয়া দপ্তর। ওড়িশা উপকূলে ঘনীভূত হয়েছে আরও একটি নিম্নচাপ। যার জেরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। নিম্নচাপের জেরে আগামী ২৪ ঘন্টা আকাশ মেঘলা থাকার পাশাপাশি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান,বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া,ঝাড়গ্রাম সহ বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

হার্ট অ্যাটাক ! কী করে বুঝবেন আপনার হার্ট অ্যাটাক হতে যাচ্ছে ?

দক্ষিণবঙ্গের একাধিক জেলা ও উপকূলবর্তী এলাকায় বৃষ্টি ও সমুদ্র উত্তাল হওয়ার পূর্বাভাস থাকলেও আপাতত মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস নেই উত্তরবঙ্গে৷ তবে বুধবার থেকে সিকিম সহ উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টির পাশাপাশি ঘূর্ণাবর্ত রয়েছে অসম ও ছত্তিসগড়ে৷ ফলে উত্তরপূর্বের রাজ্য গুলিতেও বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে হাওয়া অফিস৷ ইতিমধ্যেই উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদার বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মহানন্দা, নাগর, কুলিক নদী সহ উত্তরের একাধিক নদী ফুলেফুলেফেঁপে উঠেছে। তবে বিগত কয়েকদিনে এইসব এলাকায় বৃষ্টি না হওয়ায় জলের স্তর কিছুটা নিম্নমুখী। তবে আবারও যদি ভারী অথবা অতিভারী বৃষ্টি শুরু হয় তবে পরিস্থিতি জটিল হতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞরা৷

Related News

Leave a Reply

Back to top button