রাজ্য

ফের নিম্নচাপ, ভারী থেকে অতি ভারী বৃষ্টির আভাস উত্তরবঙ্গে

সোমবার ও মঙ্গলবার উত্তরবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস দিলো হাওয়া অফিস।বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের আভাস পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়।

 

Bengal Live ডেস্কঃ  সোমবার ও মঙ্গলবার উত্তরবঙ্গের জন্য জারি হল সতর্কবার্তা৷ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা জুড়ে রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা। হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। সোমবার পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পাশাপাশি মঙ্গলবারও উত্তরবঙ্গে থাকছে বিক্ষিপ্তভাবে ভারী বৃৃষ্টির আভাস। তবে পরবর্তী ২৪ ঘণ্টায় কিছুটা কমতে পারে বৃষ্টির পরিমাণ।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পূর্ব বিহার সংলগ্ন এলাকায় সৃষ্ট একটি নিম্নচাপ বলয় যা আগামী ৪৮ ঘণ্টায় পূর্ব এবং উত্তর- পূর্বদিকে সরে আসতে পারে। নিম্নচাপের সাথে সাথে বিস্তৃত হয়েছে একটি ঘূর্ণাবর্ত।যার ফলে আগামী ২৪ঘণ্টায় অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকা গুলিতে। দুই দিনাজপুর মালদহ ও কোচবিহারে হতে পারে ভারী বৃষ্টি।দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অতি ভারী থাকছে বৃষ্টিপাতের সম্ভাবনা। যার জেরে পার্বত্য এলাকাগুলোতে ধসের আশঙ্কা রয়েছে। পাশাপাশি বাড়তে পারে নদীগুলির জলস্তর। পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টির তীব্রতা কিছুটা হ্রাস পাওয়ার সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি।

Related News

Leave a Reply

Back to top button