রাজ্য

মালদায় মানবাধিকার কমিশন, তলব উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকদের

নির্বাচন পরবর্তী হিংসার ঘটনার তদন্তে মালদায় পৌঁছল কেন্দ্রীয় মানবাধিকার কমিশন। বিভিন্ন থানার আইসি, ওসিদের তলব করল কমিশনের সদস্যরা।

 

 

Bengal Live মালদাঃ ২০২১ বিধানসভা নির্বাচনের আগে থেকেই রাজনৈতিক হিংসার ঘটনায় উত্তাল উত্তরবঙ্গ। রাজনৈতিক হানাহানিতে হতাহতের সংখ্যাও একাধিক । এমতাঅবস্থায় আইন শৃঙ্খলার পরিস্থিতি খতিয়ে দেখতে এবার মালদায় মানবাধিকার কমিশন। মানবাধিকার কমিশনের ডিরেক্টর রনভীর সিং শুক্রবার বিভিন্ন থানার ওসি, আইসি ও উচ্চ পদস্থ অফিসারদের তলব করেছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার মানবাধিকার কমিশনের ৩ সদস্যের একটি দল কুলবীর সিং এর নেতৃত্বে উত্তর দিনাজপুরের চোপড়াতেও যান এবং আক্রান্ত বিজেপি সমর্থক দীপঙ্কর শর্মার বাড়িতে গিয়ে পরিস্থিতি পরিদর্শন করেন। এরপর এদিন মানবাধিকার কমিশনের সদস্যরা মালদার পরিস্থিতি খতিয়ে দেখার উদ্দেশ্য ইংরেজবাজার থানা, মালদা থানা, গাজোল থানা, মোথাবাড়ি থানা, হবিবপুর থানা, বৈষ্ণবনগর থানা এবং কালিয়াচক থানার আই সি, ও সি এবং ডিএসপি ও অতিরিক্ত পুলিশ সুপারকে সকাল দশটা নাগাদ মালদা নিউ সার্কিট হাউসে তলব করেন।

একইসাথে এদিন বিভিন্ন থানা এলাকায় ঘটে যাওয়া হিংসার ঘটনায় বিচার না পাওয়া অভিযোগকারীরাও উপস্থিত থাকবেন। জানা গিয়েছে, কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা তাদের সঙ্গেও কথা বলবেন।

Related News

Leave a Reply

Back to top button