রাজ্য

কোন কোন দেশ থেকে এলে করতেই হবে RTPCR? জানালো রাজ্য সরকার

বাংলাদেশে সহ এই দেশগুলি থেকে এলে বিমানবন্দরেই করা হবে আরটিপিসিআর পরীক্ষা। নিজের খরচেই যাত্রীদের করতে হবে টেস্ট, জানালো রাজ্য সরকার।

 

Bengal Live ডেস্কঃ  বাড়ছে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়্যান্ট এর আতঙ্ক। এই পরিস্থিতিতে করোনার তৃতীয় ঢেউ আটকাতে কড়া পদক্ষেপ নিল রাজ্য। এবার বাংলাদেশসহ আরো কয়েকটি দেশ থেকে এলে বাধ্যতামূলকভাবে করতে হবে আরটি-পিসিআর পরীক্ষা। টিকার দুটি ডোজ সম্পূর্ণ হলেও করতে হবে পরীক্ষা। নিজেদের খরচে পরীক্ষা করতে হবে যাত্রীদের, জানালো পশ্চিমবঙ্গ সরকার।

দুই মাথা, চার হাত, চার‌ পা , রায়গঞ্জ মেডিক্যালে বিরল শিশুর জন্ম

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, বাংলাদেশ, চিন, মরিশাস, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে ও বৎসোয়ানা-এই সাত দেশ থেকে রাজ্যের বিমানবন্দরে এলেই আরটি-পিসিআর পরীক্ষা করা হবে যাত্রীদের। ইতিমধ্যেই ব্রাজিল ও ব্রিটেন থেকে আগত যাত্রীদের ক্ষেত্রে জারি ছিল এই নিয়ম। জানা গিয়েছে, বুধবার থেকেই রাজ্যে লাগু হবে এই নিয়ম। রাজ্যের বিমানবন্দরে নেমে যাত্রীদের নিজ খরচে করাতে হবে আরটি-পিসিআর পরীক্ষা। তবে বিনামূল্যে পরীক্ষা করতে চাইলে সেক্ষেত্রে যাত্রীকে পাঠানো হবে চিত্তরঞ্জন ন্যাশনাল ইনস্টিটিউটে। করোনার টিকার দুটি ডোজ সম্পূর্ণ হলেও করাতে হবে টেস্ট। রিপোর্ট পজিটিভ এলে, আক্রান্তকে পাঠানো হবে কোভিড হাসপাতালে।

দূরত্ব কী আরও বাড়ল? কৃষ্ণর দপ্তরে ঢাকল দেবশ্রীর ছবি

Related News

Leave a Reply

Back to top button