রাজ্য

পুজোয় গরিব শিশুদের নতুন পোশাক দিল জটেশ্বর এডুকেশন সেন্টার

Join our WhatsApp group

উৎসব মানে মিলন। মিলন মানে একজন মানুষের পাশে আরেকজন মানুষ। এই মানবিক শিক্ষার কথাই তুলে ধরল জটেশ্বর এডুকেশন সেন্টার

 

Bengal Live আলিপুরদুয়ারঃ বাতাসে পুজোর গন্ধ। ফুটে ওঠা সাদা কাশ ফুলও পুজোর বার্তা ছড়িয়ে দিচ্ছে। দুর্গা পুজোকে ঘিরে বাঙালির আনন্দ ও পরিকল্পনার শেষ নেই। পুজোর আগে নতুন জামা কাপড়, জুতো, সাজগোজ কত কীই যে পরিকল্পনা থাকে ! সবটাই ব্যক্তিগত।

কিন্তু সেই ব্যক্তিগত পরিসর থেকে বাইরে এসে ক’জন মানুষ ভাবেন ? এবার আলিপুরদুয়ারের জটেশ্বর এডুকেশন সেন্টার সেটাই ভেবে দেখালেন। একটু অন্যরকম উদ্যোগ। নিজেদের ব্যক্তিগত সাধ-আহ্লাদ থেকে সরে এসে বৃহত্তর সমাজের একটা অংশের জন্য পাশে এসে দাঁড়ালেন সেন্টারের সদস্যরা।

জটেশ্বর এডুকেশন সেন্টারে মূলতঃ কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই সহ বিভিন্ন ভোকেশনাল কোর্সের প্রশিক্ষণ দেওয়া হয়। মঙ্গলবার সকালে এই সেন্টারের তরফে আয়োজন করা হয় এক বস্ত্র বিতরণী অনুষ্ঠানের। ফালাকাটার প্রমোদনগর লক্ষীপুর চা বাগানের প্রায় ৭০ জন দুঃস্থ বাচ্চাকে এবার পুজোয় নতুন জামা কাপড় দিল এই সংস্থা। সেই সঙ্গে এদিন কিছু দুঃস্থ মহিলাকে নতুন শাড়িও দেওয়া হয়। এছাড়াও এদিন প্রত্যেকের হাতে মাস্ক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওই সেন্টারের কর্ণধার শাজাহান তালুকদার ও তাঁর সেন্টারের ছাত্র ছাত্রীরা। জানা গেছে, ‘সংশ্লিষ্ট সেলাই সেন্টারের ছাত্রীরাই নিজেদের হাতে শিশুদের জন্য বস্ত্রগুলি তৈরি করেছে।’

Related News

Leave a Reply

Back to top button