রাজ্য

মালদায় থাকছে না আর কানির মোড়, পুজোর মাঝেই পাল্টে যাবে নাম

Join our WhatsApp group

প্রায় ১৮ ফুট উচ্চতার দুর্গা মূর্তি উন্মোচিত হওয়ার কথা দুর্গাপূজার আগেই। তারপর থেকেই নতুন নামকরণ করা হবে।

 

Bengal Live মালদাঃ কানির মোড়ের নাম পরিবর্তন করা হবে। এ কথা জানালেন ইংরেজবাজার পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য দুলাল সরকার। ইংরেজবাজার পৌরসভার উদ্যোগে মালদা শহরের কানির মোড় এলাকায় একটি দুর্গা মূর্তি বসানোর প্রস্তুতি চলছে শেষ মুহূর্তে। পঞ্চমী কিংবা ষষ্ঠীর দিন উন্মোচন করা হবে দুর্গা মূর্তি। শিল্পী বিবেক দাস ওই দুর্গা মূর্তি তৈরি করছেন। ফাইবার দিয়ে তৈরি করা হয়েছে দুর্গা মূর্তিটি।

১৮ ফুট উচ্চতার দুর্গা মূর্তি তৈরির কাজ প্রায় শেষের দিকে। এই বিষয়ে ইংরেজবাজার পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য দুলাল সরকার জানান, ইংরেজবাজার পৌরসভার উদ্যোগে মালদা শহরের কানির মোড় এলাকায় বসানো হবে দুর্গা মূর্তিটি।শহরের এই প্রসিদ্ধ এলাকা বহুকাল ধরেই কানির মোড় বলে পরিচিত। শব্দটি শুনতে খারাপ লাগে। তাই দুর্গা মূর্তি বসানোর পর এই এলাকার নাম পরিবর্তন করে দুর্গামোড় রাখা হবে।
১৮ ফুট উচ্চতার দুর্গা মূর্তির পাশাপাশি দেশবন্ধু চিত্তরঞ্জন দাসেরও একটি আবক্ষ মূর্তি বসানো হবে ওই মোড়ে।

মালদা রেল স্টেশন থেকে শহরের দিকে আসার পথে যাত্রীদের নজরে পড়বে দুর্গা মূর্তিটি। সকালবেলা মূর্তি দর্শন করে নিজেদের গন্তব্য স্থলে পৌঁছাবেন যাত্রীরা। ইংরেজবাজার পৌরসভার উদ্যোগে আসন্ন পঞ্চমী কিংবা ষষ্ঠীর দিন উন্মোচন করা হবে দুর্গা মূর্তিটি। পাশাপাশি মোড়ের চারপাশে সৌন্দর্যায়নের কাজও করা হবে।

Related News

Leave a Reply

Back to top button