রাজ্য

মালদার মানিকচকে লঞ্চডুবি, গঙ্গায় তলিয়ে গেল ৮ টি ট্রাক, নিখোঁজ একাধিক

ঝাড়খন্ডের রাজমহল ঘাট থেকে মানিকচক ঘাটের উদ্দেশ্যে রওনা দিয়েছিল পণ্যবাহী ট্রাক বোঝাই লঞ্চটি৷ মানিকচক ঘাটের কাছে ঘটে লঞ্চডুবি। নিখোঁজ বেশ কয়েকজন। চলছে তল্লাশি অভিযান।

 

Bengal Live মালদাঃ মানিকচকে লঞ্চ ডুবির ঘটনায় চাঞ্চল্য। নিখোঁজ অনেক। সোমবার সন্ধ্যায় লঞ্চডুবির এই ঘটনাটি ঘটেছে মালদার মানিকচক থানার মানিকচক ঘাট এলাকায়। জানা গিয়েছে, ঝাড়খন্ডের রাজমহল ঘাট থেকে যাত্রী সহ পণ্য বোঝাই বেশ কয়েকটি ট্রাক নিয়ে লঞ্চটি মানিকচক ঘাটের দিকে আসছিল। সেই সময় আচমকা দুর্ঘটনাটি ঘটে যায়।

একটি সূত্র থেকে জানা গেছে, মোট আটটি ট্রাক গঙ্গায় তলিয়ে গিয়েছে। প্রাথমিকভাবে ১০ জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অনেকে নিজেরাই সাঁতার কেটে পাড়ে উঠেছেন। উদ্ধারের পর অসুস্থ যাত্রীদের মানিকচক ব্লক স্বাস্থ্যকেন্দ্রে এবং মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আশার কথা, তাঁরা কেউ তেমন গুরুতর অসুস্থ হননি। কীভাবে এই লঞ্চডুবি ঘটল তা খতিয়ে দেখতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছেন জেলা প্রশাসনের কর্তারা। মানিকচক ঘাটে অন্ধকার থাকার ফলে উদ্ধারকার্যে জেনারেটরের মাধ্যমে সার্চ লাইট বসানোর ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। ঘটনাস্থলে পৌঁছেছেন মালদার জেলা শাসক ও পুলিশ সুপার।

পুলিশ ও প্রশাসনকে স্থানীয় ফেরিঘাট কর্তৃপক্ষ জানিয়েছে , ঝাড়খণ্ডের রাজমহল ঘাট থেকে মালদার মানিকচক ঘাটের দিকে আসছিল বিশাল মাপের এই ট্রলার লঞ্চ। এই লঞ্চে দশটি পণ্যবাহী লরি ছিল। ট্রাকগুলিতে বালি ও পাথর বোঝাই করা ছিল। মানিকচকে গঙ্গার ঘাটে লঞ্চটি পৌঁছানোর মুহূর্তেই বেসামাল হয়ে পড়ে এবং লরিগুলি নিয়ন্ত্রণ রাখতে না পেরে একের পর এক গড়িয়ে গঙ্গার পড়ে যায়।

এরপর লঞ্চের পিছন দিকের অংশের একটি যন্ত্রাংশ মুহূর্তের মধ্যে বিকল হয়ে ভেঙে যায়। এরপরই লঞ্চটি ডুবে যেতে শুরু করে। সেই সময় যাত্রীদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসেন। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই লঞ্চে লরি চালক ও খালাসী মিলিয়ে প্রায় ১২ জন যাত্রী ছিলেন। কীভাবে ঘটনাটি ঘটল এবং কতজন নিখোঁজ রয়েছেন তা জানতে তদন্ত ও তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।

Related News

Leave a Reply

Back to top button