রাজ্য

বিপদসীমার উপর দিয়ে বইছে মহানন্দা, ঘরবাড়ি ছাড়ছেন বাসিন্দারা

আপার লেভেলে প্রচুর বৃষ্টিপাত হওয়ার কারণে মহানন্দা, ফুলহর এবং গঙ্গার জলস্তর বেড়ে গিয়েছে। আগামী কয়েকদিন মহানন্দা নদীর জল স্তর আরও বাড়বে বলে আশঙ্কা সেচ দপ্তরের।

তিন মাস ধরে জলবন্দী রায়গঞ্জের কোটগ্রাম, চরম দুর্ভোগে গ্রামবাসীরা

Bengal Live মালদাঃ আবার বিপদসীমার উপর দিয়ে বইছে মহানন্দা নদীর জল‌। নতুন করে প্লাবিত হয়েছে কয়েকশো পরিবার। ইংরেজবাজার পুরসভার ৮,১২ এবং ১৩ নং ওয়ার্ডের বহু মানুষ ক্ষতিগ্রস্ত। গত কয়েকদিনে মহানন্দা নদীর জল বেড়েছে অনেকটাই। ফলে নতুন করে আবার প্লাবিত হয়েছে মহানন্দা তীরবর্তী অসংরক্ষিত এলাকা। একদিকে করোনা আবহ অন্যদিকে নতুন করে নদীর জল বেড়ে যাওয়ায় নাকাল অবস্থা বানভাসিদের।

পশ্চিমবঙ্গে এখনই হচ্ছে না বিধানসভা উপ-নির্বাচন

বানভাসিরা জানিয়েছেন, গত কয়েক দিনে আবার নতুন করে জল বাড়তে শুরু করেছে মহানন্দা নদীতে। কয়েকদিন আগে নদীর জল কমার পর বাড়িতে বসবাস শুরু করলেও ফের একবার মহানন্দা নদীর জল বেড়ে যাওয়ায় আবার বাড়িঘর ছেড়ে অন্যত্র ঠাঁই নিতে হচ্ছে।

মঙ্গলবার সকাল থেকে দেখা যায় নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে অন্যত্র যেতে শুরু করেছেন বানভাসিরা।কেউ খোলা আকাশের নীচে অস্থায়ী ক্যাম্পে কেউ বা স্থানীয় স্কুলে ঠাঁই নিয়েছেন। মালদা সেচ দপ্তরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার প্রণব কুমার সামন্ত জানান, গত কয়েকদিন ধরে আপার লেভেলে প্রচুর বৃষ্টিপাত হওয়ার কারণে মহানন্দা, ফুলহর এবং গঙ্গার জলস্তর বেড়ে গিয়েছে। তিনি আরও জানান আগামী কয়েকদিন মহানন্দা নদীর জল স্তর বাড়বে। জরুরী ভিত্তিতে কাজ করার জন্য মালদা সেচ দপ্তর সব সময় প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

রায়গঞ্জে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে বইছে নাগরের জল

Related News

Leave a Reply

Back to top button