রাজ্য

উত্তরের সভা থেকে মোদীকে চরম কটাক্ষ মমতার

তৃতীয় দফার ভোটের মাঝেই মোদী-মমতা বাকযুদ্ধ উত্তরবঙ্গে৷ সভা মঞ্চ থেকে কটাক্ষের সুর দুই পক্ষের৷

 

Bengal Live আলিপুরদুয়ার, কোচবিহারঃ দশ বছরের উন্নয়নের খতিয়ান কে সামনে রেখে আলিপুরদুয়ারে তৃণমূল কংগ্রেসে ভোট দেওয়ার আবেদন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাথে জন সভার মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ কেন্দ্রীয় বাহিনীকে তীব্র ভাবে কটাক্ষ করলেন তিনি। এদিন কালচিনির নিমতি রাসমেলার মাঠের জনসভায় উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার, কালচিনি ও মাদারিহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থীরা।

জলখাবারে বাড়ীতেই তৈরী করুন সুস্বাদু ডালপুরি, জানুন রন্ধনপ্রণালী।

একদিকে রাজ্যের তৃতীয় দফার নির্বাচন। এরই মধ্যে উত্তরবঙ্গ সফরে এসে কালচিনির জনসভা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের উন্নয়ন এর একধিক বিষয় তুলে ধরে জনগনের কাছে তৃণমূল কংগ্রেসকে ভোট দানের আবেদন করলেন তিনি। এদিন সভায় তিনি বলেন, “আলিপুরদুয়ার কে নতুন জেলা করেছি, আমরা ফালাকাটা ব্লকের এথেলবাড়িতে একটি শিল্প উদ্যান তৈরি করছি , আমরা ডুয়ার্স কন্যাকে তৈরি করেছি, আমরা তিনটি নতুন কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজের পাশাপাশি আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ও তৈরি করা হচ্ছে ।” আবার কেন্দ্রীয় সরকার ও কেন্দ্রীয় বাহিনী নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন, ‘ বিজেপি তাদের প্রতিশ্রুতি দেয় এমন কোনও চা বাগান খোলেনি, আমি ৫ টি চা,আমরা ভবিষ্যতে আরও চা বাগান উদ্বোধন করব। আমরা বিজেপিকে বাংলা লুটতে দেব না, আমরা তাদের কখনই বাংলায় এনআরসি-সিএএ প্রয়োগ করতে দেব না।’

কোন দেশ সহজেই দেবে নাগরিকত্বের অনুমোদন? জানুন বিশদে।

একই সাথে মাথাভাঙ্গার গুমানিরহাটে ও মেখলিগঞ্জে সভাতেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। “আমায় ভেঙচি কাটে। নরেন্দ্র মোদীর দল ব্যাঙাচি ভেঙচি কাটে আমায়।” বলে একহাত নিলেন প্রধানমন্ত্রীর। মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি আগে কখনো দেখিনি কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে ভোট ছাপ্পা করানো হচ্ছে ৷ বুথ দখল করা হচ্ছে ৷ প্রধানমন্ত্রী আপনি এটা ঠিক করেন নি।’ কোচবিহারে প্রধানমন্ত্রীর সভায় মুখ্যমন্ত্রীর হেরে যাওয়ার কথা বলার পরেই মাথাভাঙ্গা ও মেখলিগঞ্জের সভায় প্রধানমন্ত্রীকে পাল্টা কটাক্ষের মুখে ফেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related News

Leave a Reply

Back to top button