রাজ্য

প্রাকৃতিক দুর্যোগ উত্তরবঙ্গে, বাড়তি বাস চালাবে এনবিএসটিসি

জলস্তর বাড়ছে উত্তরের একাধিক নদীতে৷ ধস নেমেছে পাহাড়ে৷ ক্ষতিগ্রস্ত সেতু।

 

Bengal Live কোচবিহারঃ পুজো মরশুমে উত্তরবঙ্গে বেড়াতে এসে প্রাকৃতিক দুর্যোগে বিপাকে পড়েছেন পর্যটকরা৷ তাদের যাতায়াতের সুবিধার জন্য শিলিগুড়ি- কলকাতা বাড়তি সরকারি বাস পরিসেব চালু করল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম। সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানান শিলিগুড়ি তেনজিং নোরগে বাসস্ট্যান্ড থেকে স্পেশাল বাস শিলিগুড়ি -কলকাতা রুটে চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে। নিয়মিত বাস চলার পাশাপাশি বাড়তি বাস চালানো হবে শিলিগুড়ি ডিপো থেকে।

বিগত কয়েকদিন থেকেই ব্যাপক বৃষ্টিপাত শুরু হয়েছে উত্তরবঙ্গ জুড়ে। পাহাড়ে একাধিক জায়গায় ধস নেমেছে। পাশাপাশি মাটিগাড়ার বালাসন সেতুর ক্ষতি হয়েছে বৃষ্টিপাতের ফলে। এদিকে ডুয়ার্স এলাকাতেও জল জমেছে একাধিক এলাকায়৷ জলস্তর বৃদ্ধি পেয়েছে তিস্তায়৷ ব্যারেজ থেকে দফায় দফায় জল ছাড়ার ফলে নদীবাঁধ ভাঙার আশঙ্কা তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে বিপদে পড়তে পারেন পর্যটকরা। আর সেই কথা মাথায় রেখেই বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম।

সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতীম রায় জানিয়েছেন, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর পর্যটক এসেছেন উত্তরবঙ্গে। এদিকে ব্যাপক বৃষ্টিপাতের ফলে বিপাকে পড়তে হচ্ছে তাঁদের। অনেকেই শিলিগুড়ি থেকে কলকাতা ফিরে যেতে চাইছেন। এমন পরিস্থিতিতে সকলের কথা মাথায় রেখে নিগম বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে। নিয়মিত বাসের পাশাপাশি আটকে থাকা পর্যটকদের কথা মাথায় রেখে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পার্থপ্রতীম রায়।

Related News

Leave a Reply

Back to top button