রাজ্য

শতবর্ষের হাজার দুষ্প্রাপ্য জিনিসের প্রদর্শনী মালদায়, নস্টালজিক সাধারণ মানুষ

নতুন প্রজন্মের সামনে পুরনো ইতিহাস তুলে ধরতে অভিনব উদ্যোগ। বিভিন্ন দেশের মুদ্রা, ডাকটিকিট, শিলমোহর,কলম, দেশলাই বাক্স সহ বিভিন্ন ধরনের দুষ্প্রাপ্য সামগ্রীর প্রদর্শনী মালদায়।

 

Bengal Live মালদাঃ ন্যুমিসম্যাটিক এন্ড কালেক্টরস ফোরাম এর উদ্যোগে দুস্প্রাপ্য সামগ্রীর প্রদর্শনী শুরু হল মালদায়। শনিবার বিকেলে ফিতে কেটে প্রর্দশনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মালদার জেলা শাসক রাজর্ষি মিত্র। নতুন প্রজন্মের সামনে পুরোনো ইতিহাস তুলে ধরতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন আয়োজক সংস্থার সদস্যরা।

শনি এবং রবিবার মালদার বিনয় সরকার অতিথি আবাসের সভাকক্ষে অনুষ্ঠিত হবে প্রদর্শনী। ২০ ও ২১শে ফেব্রুয়ারি বিকেল ৪ টা থেকে রাত্রি ৯ টা পর্যন্ত চলবে এই প্রদর্শনী। বিভিন্ন দেশের মুদ্রা, ডাকটিকিট, শিলমোহর, কলম, দেশলাই বাক্স সহ বিভিন্ন ধরনের দুষ্প্রাপ্য সামগ্রী নিয়ে শুরু হল নস্টালজিক করে তোলা এই প্রদর্শনী।

আয়োজকরা দাবি করেন, এই ধরনের প্রদর্শনী মালদা জেলায় প্রথম। কয়েকশো বছরের পুরোনো ইতিহাসকে ছাত্র-ছাত্রী ও নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে জেলায় এই প্রথম দুইদিন ব্যাপী এমন দুস্প্রাপ্য সামগ্রীর প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মোট ১৫ জন সংগ্রাহক বিভিন্ন দুস্প্রাপ্য সামগ্রী নিয়ে প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন।হাজারেরও বেশি ধরনের দুস্প্রাপ্য সামগ্রী প্রদর্শিত হবে। যা দেখে অবশ্যই নস্টালজিক হবেন পঞ্চাশোর্ধ মানুষরা।

Related News

Leave a Reply

Back to top button