রাজ্য

তৃণমূলে যোগ দেওয়ার পরের দিনই শিক্ষারত্ন পেলেন ওমপ্রকাশ মিশ্র

তৃণমূলে যোগ দেওয়ার পরের দিনই শিক্ষারত্ন পেলেন ওমপ্রকাশ মিশ্র

Bengal Live ওয়েব ডেস্কঃ কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন বুধবার দিনই। আর বৃহস্পতিবার দিনই শিক্ষক দিবসে শিক্ষারত্ন সম্মান পেলেন ওমপ্রকাশ মিশ্র। এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শিক্ষারত্ন সম্মান ওমপ্রকাশ মিশ্রের হাতে তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার কলকাতায় তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে ঘাসফুল শিবিরে যোগ দেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রধান তথা কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র।

আরও পড়ুনঃ

তৃণমূলে যোগ দিলেন কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র

ওমপ্রকাশবাবু টেলিভিশনের বিভিন্ন টক শোয়ের বিতর্কে অংশ নিয়েই বাংলার রাজনীতিতে কট্টর তৃণমূল বিরোধী মুখ হয়ে উঠেছিলেন। ২০১৪-র লোকসভা নির্বাচনে বালুরঘাট লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন এই অধ্যাপক। যদিও তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের কাছে পরাজিত হন তিনি।

নির্বেদ রায়ের পর বুদ্ধিজীবী মহলের এই নেতাও যোগ কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায় এই বাংলায় রাহুল গান্ধীর হাত আরও দুর্বল হয়ে গেল বলে মনে করছে রাজনৈতিক মহল। এবারের লোকসভা নির্বাচনে বামেদের সঙ্গে জোট সহ বিভিন্ন ইস্যুতে দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে তাঁর মতবিরোধ তৈরি হওয়ায় দলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়ছিল। গত জুলাই মাসেই তিনি কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছিলেন। অবশেষে বিজেপি বিরোধীতার যুক্তি সামনে রেখে যোগ দেন তৃণমূলে।

Related News

Leave a Reply

Back to top button