রাজ্য

বিহারের নিম্নচাপে ফের দুর্যোগের ঘনঘটা, আরও ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে

আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনিবার ও রবিবার উত্তরবঙ্গের কোচবিহার থেকে দুই দিনাজপুর সহ মালদায় ভারী বৃষ্টি পাতের সম্ভাবনা রয়েছে।

আংশিক সময়ের শিক্ষক-শিক্ষিকাদের স্মারকলিপি জমা রায়গঞ্জে

Bengal Live ডেস্কঃ গত কয়েকদিন থেকে লাগাতার বৃষ্টির জেরে ইতিমধ্যেই জনজীবন বিপর্যস্ত। পাহাড়ের একাধিক জায়গায় নেমেছে ধস৷ উত্তরের সবকটি নদীর জলস্তর বৃদ্ধি পেয়েছে। চাষের জমিতে জল জমে যাওয়ার কারণে ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। এদিকে রায়গঞ্জ, শিলিগুড়ি, জলপাইগুড়ি, বালুরঘাট সহ উত্তরবঙ্গের একাধিক শহর ও গ্রামের বহু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। জল জমে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে নিচু এলাকাগুলিতে। বহু জায়গায় বেহাল নিকাশি ব্যবস্থার জেরে আরও সমস্যার মধ্যে পড়েছেন বাসিন্দারা৷ এরই মাঝে ফের নিম্নচাপের বার্তা হাওয়া অফিসের।

ইমোজির মানে না বুঝে ব্যবহার ? সাবধান ! ইমোজির পেছনে যৌনতার ব্যঞ্জনা

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বিহারের উপর অবস্থান করছে একটি নিম্নচাপ৷ সেই নিম্নচাপের জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প ঢুকছে বাংলায়। ফলে শনিবার ও রবিবার উত্তরবঙ্গে ফের নতুন করে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের সবকটি জেলাতেই ভারী বৃষ্টিপাত হবে বলে সতর্ক বার্তা দিয়েছে হাওয়া অফিস। এর ফলে নদীর জলস্তর আরও বাড়ার সম্ভাবনা যেমন প্রবল, তেমনই পাহাড়ে ধস নামার আশঙ্কাও থেকেই যাচ্ছে।

সার্ধশতবর্ষ পার করে চূড়ামণ উচ্চ বিদ্যালয়, জেলার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান

Related News

Leave a Reply

Back to top button