রাজ্য

পাশাপাশি দুই জেলায় বাইসন ও বুনো শুয়োরের তান্ডব

Join our WhatsApp group

একদিকে দলছুট বাইসন, অন্যদিকে বুনো শুয়োরের হানা। আহত চারজন। আতঙ্কে বাসিন্দারা৷ পরিস্থিতি মোকাবিলায় নেমেছে বন দপ্তর।

 

Bengal Live জলপাইগুড়ি-আলিপুরদুয়ারঃ শনিবার সকালে বানারহাট থানার অন্তর্গত রিয়াবাড়ি চা বাগানে দেখা মিলল দুটি দলছুট বাইসনের। এদিন সকালে চা বাগানের শ্রমিকরা বাইসন দুটিকে দেখতে পান। খবর দেওয়া হয় বিন্নাগুড়ি ওয়াইল্ডলাইফ স্কোয়াডে। স্কোয়াডের বনকর্মীরা এসে একটি বাইসনকে কারবালার জঙ্গলে ফেরাতে সক্ষম হলেও,দুপুর 12 টা পর্যন্ত আরেকটি বাইসন এলাকায় ঘোরাঘুরি করে। বনদপ্তরের কর্মীরা বাইসনটির ওপর নজর রাখছে যাতে সেটি ঘনবসতিপূর্ণ এলাকায় না আসতে পারে।

অন্যদিকে এদিন সকালে বুনো শুয়োরের আক্রমণে জখম হয়েছেন চারজন গ্রামবাসী। এই ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকের জলদাপাড়া জাতীয় উদ্যান সংলগ্ন ময়রাডাঙা গ্রাম পঞ্চায়েতের চার মাইল বাবুপাড়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জখম চার জনের মধ্যে গৌর দাসের (৫৮) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। বুনো শুয়োরের আক্রমণের খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়েছেন জলদাপাড়া জাতীয় উদ্যানের বনকর্মীরা। এলাকাটিকে জাল দিয়ে ঘিরে ওই বুনো শুয়োরটিকে ধরার চেষ্টা করছেন বনকর্মীরা।

Related News

Leave a Reply

Back to top button