রাজ্য

দুর্বল করোনেশন ব্রিজের মেরামতির কাজ শুরু হচ্ছে শীঘ্রই

ব্রিটিশ আমল থেকেই সিকিম, ডুয়ার্স সহ উত্তর-পূর্ব ভারতের সাথে যোগাযোগ স্থাপনের দায়িত্ব রয়েছে করোনেশন ব্রিজের উপর। ৮৩ বছরের একটানা যাত্রার পর শুরু হচ্ছে মেরামতির কাজ।

আদা-রসুন-হলুদঃ করোনা কেন, হরেক রোগেরই যম, শুধু ব্যবহার জানতে হয়

Bengal Live শিলিগুড়িঃ ব্রিটিশ আমলে তৈরি হয়েছিল সেবকের করোনেশন ব্রিজ। এরপর প্রায় ৮৩ বছর কেটে গিয়েছে৷ বয়সের ভার, খরস্রোতা তিস্তার স্রোত ও যানবাহনের চাপে একটু একটু করে দুর্বল হয়ে পড়েছে ঐতিহ্যবাহী সেবক করোনেশন ব্রিজ। ডুয়ার্স, সিকিমের সাথে যোগাযোগ স্থাপনকারী এই ব্রিজকে সুস্থ ও স্বাভাবিক রাখতে তাই শীঘ্রই শুরু হচ্ছে করোনেশন ব্রিজ মেরামতি ও সংস্কারের কাজ। সূত্রের খবর, কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রক এই কাজের জন্য ৭৫ লক্ষ টাকা বরাদ্দ করেছে।।

বিছানা থেকে নামতেই চোখে অন্ধকার, মাথায় চক্কর, কী করবেন ?

২০১১ সালের ভয়াবহ ভুমিকম্পে কেঁপে উঠেছিল শিলিগুড়ি সহ বিস্তীর্ণ এলাকা৷ সেই সময়ই করোনেশন ব্রিজের পিলার ক্ষতিগ্রস্ত হয়৷ এছাড়াও খরস্রোতা তিস্তার স্রোতেও বেশ কিছুদিন থেকে পিলারের মাটি সড়তে শুরু করেছে৷ ফলে ক্রমশ দুর্বল হয়ে পড়ছে করোনেশন ব্রিজ। ইতিমধ্যেই ভারী পন্যবাহী ট্রাক চলাচল নিষিদ্ধ করা হয়েছে ব্রিজের উপর দিয়ে। প্রসঙ্গত, সেবকে দ্বিতীয় তিস্তা ব্রিজ নির্মাণের দাবি দীর্ঘদিনের। রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব জানিয়েছেন, করোনেশন ব্রিজ দুর্বল হয়ে যাওয়ায় দ্বিতীয় সেতুর খুব প্রয়োজন। সেতু নির্মাণের জন্য জায়গাও চিহ্নিত করা হয়েছে এবং সার্ভের কাজও হয়েছে।

এবার করোনায় আক্রান্ত টলিউড অভিনেতা সোহম

Related News

Leave a Reply

Back to top button