রাজ্য

দেশের সেরা ইটাহার হাই স্কুলের সায়ন, ভারত ন্যট্যমে জাতীয় চ্যাম্পিয়ন

নৃত্যকলায় রাজ্য স্তরে আগেই সেরার স্থান ছিনিয়ে এনেছিল ইটাহার হাইস্কুলের সায়ন। এবার দেশের মঞ্চে নিজেকে সেরা প্রমাণ করে জেলার নাম উজ্জ্বল করল দ্বাদশ শ্রেণীর ছাত্র সায়ন সরকার।

Bengal Live ইটাহারঃ ফের সেরার মুকুট ইটাহার হাইস্কুলের মাথায়। এবার দেশের সেরা। রাজ্য চ্যাম্পিয়ন হওয়ার পর এবার জাতীয় কলা উৎসবে প্রথম স্থান ছিনিয়ে আনল ইটাহার হাইস্কুলের সায়ন সরকার। স্বাভাবিক ভাবেই সায়নের এই সাফল্যের খবরে খুশির বাতাস জেলার শিক্ষা ও সংস্কৃতি মহলে।

গত শুক্রবার মধ্য প্রদেশের ভোপালে জাতীয় কলা উৎসব অনুষ্ঠিত হয়। সেখানে নৃত্যকলা বিভাগে রাজ্যের প্রতিনিধিত্ব করে উত্তর দিনাজপুরের ইটাহার হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্র সায়ন সরকার। সায়নের নাচের বিষয় ছিল ভারত নাট্যম। অসাধারণ পারদর্শিতায় নৃত্য পরিবেশন করে বিচারক সহ সকলকে মুগ্ধ করে সায়ন। রবিবার ফল ঘোষণা হতেই জানা যায়, নৃত্যকলা প্রতিযোগীতায় দেশের মধ্যে সেরা হয়েছে সায়ন। দেশের প্রায় সবকটি রাজ্য ও কেন্দ্র শাষিত অঞ্চল থেকে প্রতিযোগীরা অংশ নিয়েছিল জাতীয় কলা উৎসবের বিভিন্ন প্রতিযোগীতায়। জাতীয় স্তর থেকে তিন বিভাগে মোট তিনটি পুরষ্কার ছিনিয়ে এনেছে তিন প্রতিযোগী।

ইটাহার হাইস্কুলের শিক্ষক অভিজিৎ চৌধুরী বলেন, সায়ন আমাদের রত্ন। তাঁর এই সাফল্যে আমরা শুধু খুশিই নই, গর্বিত। কারণ সে আমাদের স্কুলকে দেশের সেরা স্থানে পৌঁছে দিয়েছে। ও আরও এগিয়ে যাক, এই শুভেচ্ছা আমাদের সবসময় থাকবে।

Related News

Back to top button