রাজ্য

সিসিইউ বেড বাড়াতে রাজ্যের কাছে আবেদন জেলা স্বাস্থ্য দপ্তরের

বালুরঘাট জেলা হাসপাতাল ও গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে সিসিইউ বেড বাড়ানোর আবেদন জানালো জেলা স্বাস্থ্য দপ্তর। জানা গিয়েছে, মোট ৪৮ টি সিসিইউ বেড করা হবে দুই হাসপাতালে।

 

Bengal Live পতিরামঃ জেলায় দু’টি সুপার স্পেশালিটি হাসপাতাল কিন্তু নেই পর্যাপ্ত সিসিইউ বেড। ফলে জরুরি চিকিৎসার ক্ষেত্রে সমস্যায় পড়তে হয় জেলাবাসীকে। এবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের কাছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট জেলা হাসপাতাল ও গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে সিসিইউ বেড বাড়ানোর আবেদন জানালো জেলা স্বাস্থ্য দপ্তর। জানা গিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তরের অনুমোদন মিললেই শুরু হবে কাজ ।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, জেলার দুটি হাসপাতালে মোট ৪৮ টি সিসিইউ বেড করা হবে। ইতিমধ্যেই ঠিক করা হয়েছে হাসপাতালের সিসিইউ ইউনিটগুলি তৈরির সঠিক স্থান। বালুরঘাট সদর হাসপাতালের দুইতলায় ওই নতুন সিসিইউ ইউনিটে পুরনো ১২ টি বেডের সঙ্গে যুক্ত করা হবে আরও ১২ টি বেড । এদিকে গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে ছ’টি বেডের সাথে যুক্ত করা হবে ১৮ টি বেড । দুই হাসপাতালেই গড়ে তোলা হবে হাইব্রিড সিসিইউ ইউনিট। এই ৪৮ সিসিইউ বেডের পরিষেবা থাকলে আর সমস্যায় পড়তে হবে না জেলার মানুষকে।পাশাপাশি ওই ইউনিট থেকেই মিলবে অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা ।

এবিষয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে বলেন, জেলায় পর্যাপ্ত সিসিইউ বেড নেই। তাই রাজ্যের কাছে বালুরঘাট সদর হাসপাতাল ও গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে ২৪ টি করে সিসিইউ বেড বাড়ানোর প্রস্তাব পাঠানো হয়েছে। আমাদের তরফে সিসিইউ ইউনিটের জায়গাও দেখা হয়ে গিয়েছে। আশাকরছি খুব তাড়াতাড়ি সেগুলির অনুমোদন মিলবে। এরপরেই কাজ শুরু হবে।

Related News

Leave a Reply

Back to top button