রাজ্য

দক্ষিণ দিনাজপুর পেলো নতুন বিশ্ববিদ্যালয়, আগামী শিক্ষাবর্ষেই চালু পঠন-পাঠন 

উচ্চ শিক্ষা দপ্তরের পক্ষ থেকে দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের জন্য জমি হস্তান্তরের প্রক্রিয়া সম্পন্ন হলো। ভর্তি প্রক্রিয়া শুরু হতে চলেছে আগামী শিক্ষাবর্ষ থেকেই।

Bengal Live বালুরঘাটঃ  দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের পঠন-পাঠন শুরু হতে চলেছে আগামী শিক্ষাবর্ষ থেকেই সাংবাদিক সম্মেলন করে মঙ্গলবার এমনই তথ্য জানালেন দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সঞ্চারি রায় মুখার্জী। বালুরঘাট কলেজের অধ্যক্ষ পঙ্কজ কুন্ডুকে দক্ষিণ দিনাজপুর ইউনিভার্সিটির রেজিস্টার পদে অস্থায়ী অ্যাডিশনাল দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

মৃত কংগ্রেস কর্মীর বাড়িতে রায়গঞ্জের বিধায়ক, তদন্তে নামল পুলিশ কুকুর

জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের জন্য জমি উচ্চ শিক্ষা দপ্তর এর পক্ষ থেকে ইতিমধ্যেই হস্তান্তর হয়ে গেছে। বালুরঘাট শহর লাগোয়া মাহিনগর এলাকায় অতি শীঘ্রই এই বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস তৈরির কাজ শুরু করা হবে। উপাচার্য জানিয়েছেন, আপাতত বিশ্ববিদ্যালয়ের কাজকর্ম বালুরঘাট কলেজ থেকেই চালানো হবে। প্রথম বছর ইংরেজি,রাষ্ট্রবিজ্ঞান এবং অংক এই তিনটি বিষয় পড়ানো হবে। আপাতত প্রতিটা বিষয়ে ২৫ জন পড়ুয়া শিক্ষালাভের সুযোগ পাবে। পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে, প্রথম বছর করোনা সংকটের কারণে অনলাইনে পঠন-পাঠন শুরু হবে বলেই এখনো পর্যন্ত ঠিক আছে। পরবর্তীতে সরকারের অনুমতি সাপেক্ষে অফলাইনেও পড়াশোনা শুরু হতে পারে।

Related News

Leave a Reply

Back to top button