রাজ্য

HS Result: উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য অর্ধেক ছাত্রীই, প্রতিবাদে অবরুদ্ধ রাজ্য সড়ক

উচ্চ মাধ্যমিকে প্রায় অর্ধেক ছাত্রীই ফেল। এর প্রতিবাদে শনিবার মালদা বুলবুলচন্ডী রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে করেন হবিবপুর থানার বুলবুলচন্ডী আর এন্ড রায় গার্লস হাই স্কুলের পড়ুয়ারা। শনিবার মালদা বুলবুলচন্ডী রাজ্য সড়ক অবরোধ করে চলে বিক্ষোভ।

উত্তর দিনাজপুর সহ উত্তরবঙ্গের ৫ জেলায় প্রাকৃতিক গ্যাসের পাইপলাইন পাতার সিদ্ধান্ত নিলো গেইল

Bengal Live ডেস্কঃ   উচ্চ মাধ্যমিকে সন্তোষজনক নম্বর না পাওয়া এবং প্রায় অর্ধেক ছাত্রীই ফেল করার প্রতিবাদে বিক্ষোভ পড়ুয়াদের। উত্তর দিনাজপুর জেলার চোপড়া ও চাকুলিয়ার পর এবার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল মালদা জেলার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা।ঘটনাটি ঘটেছে হবিবপুর থানার বুলবুলচন্ডী আর এন্ড রায় গার্লস হাই স্কুলে। এর জেরে শনিবার মালদা বুলবুলচন্ডী রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় ছাত্রীরা।

বৃহস্পতিবার বিকেলে ঘোষণা করা হয়েছে এই বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল।শুক্রবার থেকে শুরু হয়েছে মার্কশিট বিতরণ। আর তারপর থেকেই রাজ্য জুরে বিভিন্ন জেলায় শুরু হয়েছে ছাত্র বিক্ষোভ। পড়ুয়াদের দাবী, পরীক্ষাই যখন হয়নি তখন পাশ ফেলের প্রশ্ন উঠছে কেন? কেনই বা কম দেওয়া হবে নম্বর।

গাড়িতে লাল – নীল বাতির ব্যবহারে নয়া নির্দেশিকা দিলো রাজ্য,তালিকাভুক্ত ১৪ পদাধিকারী

জানা গেছে , বুলবুলচন্ডী আর এন্ড রায় গার্লস হাই স্কুলে উচ্চ মাধ্যমিকে প্রায় অর্ধেক ছাত্রীই অকৃতকার্য হয়েছে। ,যারা পাশ করেছে তাদের প্রাপ্ত নম্বরও দেওয়া হয়েছে কম। ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদে সামিল হবিবপুর থানার বুলবুলচন্ডী আর এন্ড রায় গার্লস হাই স্কুলের পড়ুয়ারা। শনিবার মালদা বুলবুলচন্ডী রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে দেখান ছাত্রীরা। এদিন বেলা ১১ টা থেকে বুলবুলচন্ডী মোড় অবরোধ করে চলে আন্দোলন। মোট ১৮৪ জন ছাত্রীর মধ্যে মাত্র ৩৫ জনকে পাশ করানো হয়েছে বলে জানান স্কুল ছাত্রী ও অভিভাবকরা। যারা পাশ করেছে তাদের প্রাপ্ত নম্বরও কম দেওয়া হয়েছে বলে অভিযোগ। এর জন্য স্কুল কর্তৃপক্ষকেই দায়ী করেছেন আন্দোলনকারীরা।

Related News

Leave a Reply

Back to top button