রাজ্য

প্রার্থী ঘোষণার দৌড়ে সব দলকে পেছনে ফেলল SUCI, উত্তর দিনাজপুরে ৬ আসনে প্রার্থী

রাজ্যের প্রধান তিন শক্তি তৃণমূল, বিজেপি ও বাম-কংগ্রেস-আইএসএফ জোট প্রার্থী তালিকা ঘোষণা না করলেও প্রার্থীদের নাম ঘোষণা করে দিল এসইউসিআই।

 

Bengal Live রায়গঞ্জঃ আসন্ন বিধানসভা নির্বাচনে একা লড়ার সিদ্ধান্ত নিল এসইউসিআই (কমিউনিস্ট)। তৃণমূল কংগ্রেস, বিজেপি, বাম-কংগ্রেস জোট এখনও প্রার্থী তালিকা চূড়ান্ত করতে না পারলেও রাজ্যের ২৯৪ টি আসনের মধে ১৯৩টি আসনে প্রার্থী ঘোষণা করে দিল এসইউসিআই। প্রার্থী ঘোষণা করার সাথে সাথেই বিজেপি, তৃণমূল কংগ্রেস এবং বাম-কংগ্রেস-আইএসএফ জোটকে পরাস্ত করার আহ্বান জানানো হল এসইউসি-র রাজ্য নেতৃত্বের পক্ষ থেকে। নেতৃত্ব জানিয়েছেন, রাজ্যের ১৯৩টি আসনে তাঁরা লড়াই করবেন। তার মধ্যে উত্তর দিনাজপুরে ৬টি আসনে প্রার্থী দেবে এসইউসিআই।

জানা গেছে, কোচবিহারে ৯, আলিপুরদুয়ারে ৫, জলপাইগুড়ি ৬, দার্জিলিঙ ৩, উত্তর দিনাজপুরে ৬, দক্ষিণ দিনাজপুরে ৪, মালদা ৪, মুর্শিদাবাদে ১৮, নদীয়া ১০, উত্তর ২৪ পরগণা ১৭, দক্ষিণ ২৪ পরগণা ২২, কলকাতা ৪, হাওড়া ৮, হুগলি ৫, পূর্ব মেদিনীপুর ১৬, পশ্চিম মেদিনীপুর ১৪, ঝাড়গ্রাম ৩, পুরুলিয়া ৯, বাঁকুড়া ১১, পূর্ব বর্ধমান ৭, পশ্চিম বর্ধমান ৬ ও বীরভূমে ৬ আসনে লড়াই করবে এসইউসিআই।

উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর, গোয়ালপোখর, করণদিঘি, হেমতাবাদ, কালিয়াগঞ্জ ও রায়গঞ্জে প্রার্থী ঘোষণা করেছে এসইউসিআই। নেতৃত্ব জানিয়েছে, রায়গঞ্জ কেন্দ্রের প্রার্থী হচ্ছেন সনাতন মজুমদার। তিনি রায়গঞ্জের রামপুর ইন্দিরা উচ্চ বিদ্যাপীঠের সংস্কৃত বিষয়ের শিক্ষক পদে কর্মরত। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন তিনি। রায়গঞ্জের পাশাপাশি ইসলামপুরে প্রার্থী হয়েছেন বীরেন্দ্রনাথ সিংহ, গোয়ালপোখরে নবীন চন্দ্র সিংহ, করণদিঘিতে শান্তিলাল সিনহা, হেমতাবাদে জ্যোতির্ময় বর্মণ। কালিয়াগঞ্জ কেন্দ্রে লড়াই করার সিদ্ধান্ত নিলেও এখনও প্রার্থীর নাম ঘোষণা করেনি দল।

Related News

Leave a Reply

Back to top button