রাজ্য

আচমকা শিয়ালের হানা গ্রামে, আহত ৪০

বিগত কিছুদিন থেকেই শিয়ালের চরম উপদ্রব বেড়েছে এলাকায় বলে অভিযোগ বাসিন্দাদের। দুটি শিয়ালকে এদিন পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠছে গ্রামবাসীদের বিরুদ্ধে।

 

Bengal Live মালদাঃ বৃহস্পতিবার ভোরে শেয়ালের হামলায় আহত ৪০ জন গ্রামবাসী। এদের মধ্যে গুরুতর আহত ২০ জন। ঘটনা ঘিরে আতঙ্ক ছড়িয়েছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক এলাকার হরদম নগর গ্রামে। বেশ কয়েকদিন থেকে শিয়ালের হানায় আতঙ্ক ছড়িয়ে ছিল এলাকায়। আর এরই মধ্যে ভোররাতে এক সঙ্গে এত জন গ্রামবাসী শিয়ালের কামরে আক্রান্ত হওয়ায় থমথমে হয়ে রয়েছে পুরো এলাকা। এদিকে গ্রামবাসীদের রোষের মুখ থেকে ছাড়া পায়নি শিয়ালের দল। ঘটনাস্থলেই দুই শিয়ালকে গ্রামবাসীরা পিটিয়ে মেরে ফেলে বলে অভিযোগ।

স্থানীয় সূত্রে খবর, হরিশ্চন্দ্রপুর থানা এলাকার হরদম নগর গ্রামে ভোররাত্রে ১৫ থেকে ২০ টি শিয়ালের দল একসাথে গ্রামে হানা দেয়। সে সময় গ্রামের লোকেরা সবে মাত্র ঘুম থেকে উঠেছে। কেউ বেরিয়েছে মর্নিংওয়াকে, কেউবা মন্দিরে কীর্তন করতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, কেউবা সবেমাত্র উঠোন পরিষ্কার করছেন। এই সময় একসাথে গ্রামবাসীদের ওপর বিভিন্ন বাড়িতে ঝাঁপিয়ে পড়ে শিয়ালের দল। অতর্কিত শিয়ালের দলের হামলায় হতভম্ব হয়ে যায় গ্রামবাসী। আতঙ্কে গ্রামবাসীরা চিৎকার শুরু করে দেন।

ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা গ্রামে। গ্রামবাসীর লাঠি নিয়ে বেরিয়ে পড়ে শিয়ালের খোঁজে। ধরা পড়ে দু’টি শেয়াল। গ্রামবাসীর গণ-পিটুনিতে মারা যায় দুটি শিয়াল বলে অভিযোগ৷ এদিকে আহত ৪০ জন গ্রামবাসীকে তড়িঘড়ি হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করে। আতঙ্কে ঘরের বাইরে বেরোতে চাইছে না শিশু, বৃদ্ধ এবং বাড়ির মহিলারা।

Related News

Leave a Reply

Back to top button