রাজ্য

সুজাপুরে বিস্ফোরণ, হেলিকপ্টারে উড়ে এলেন মন্ত্রী ফিরহাদ হাকিম

Join our WhatsApp group

ঘটনার ভয়াবহতা আন্দাজ করেই কয়েক ঘন্টার মধ্যে কলকাতা থেকে রীতিমতো উড়ে এলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার ভয়ঙ্কর শব্দে কেঁপে ওঠে মালদার সুজাপুর৷ বেলা ১১ টা নাগাদ প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ ঘটে৷ এখনও পর্যন্ত পাঁচজনের মৃতদেহ উদ্ধার হয়েছে বলে খবর।

মালদায় বিস্ফোরণে NIA তদন্তের দাবি বিজেপির, ঘটনাস্থলে আসছেন মন্ত্রী ফিরহাদ হাকিম

Bengal Live মালদাঃ মালদার সুজাপুরে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার বিকেলে হেলিকপ্টারে কলকাতা থেকে মালদায় পৌঁছান মন্ত্রী। সেখান থেকে সড়ক পথে ঘটনাস্থল পরিদর্শন করতে যান তিনি। এরপরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, পুলিশ সুপার নিজে রয়েছেন এখানে। ঘটনার তদন্ত হবেই। তবে বিজেপির NIA তদন্তের দাবিকে নস্যাৎ করে মন্ত্রী বলেন, নাচতে না জানলে উঠোন বাঁকা। NIA এর কাজ নেই ? একটা ফ্যাক্টারির দুর্ঘটনার তদন্ত করবে ণীয়া ? এরা দেশের সুরক্ষার কাজে রয়েছে। রাজনীতির জন্য নয়। বিজেপি CBI ও NIA-কে নিয়ে খেলা করছে।

মালদায় ভয়ঙ্কর বিস্ফোরণ, ঘটনাস্থলেই ৫ জনের মৃত্যু

প্লাস্টিক কারখানায় বিস্ফোরণের কয়েক ঘন্টার মধ্যে মুখ্যমন্ত্রীর নির্দেশে কলকাতা থেকে হেলিকপ্টারে চেপে মালদায় পৌঁছান রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। মালদা শহরের ঘোড়াপীর এলাকায় হেলিপ্যাডে তাঁর হেলিকপ্টার অবতরণ করে। এরপর সড়ক পথে তিনি পৌঁছান কালিয়াচক থানার সুজাপুর এলাকায়। সেখানে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। সঙ্গে ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, রাজ্যসভার সাংসদ মৌসুম নূর সহ জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা।

রায়গঞ্জ করোনেশন হাই স্কুল, শতাব্দী পেরিয়ে শিকড়ের খোঁজে

ঘটনাস্থল পরিদর্শনের পর মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, একটি দুর্ঘটনা ঘটেছে এবং ৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন। তাঁদের চিকিৎসা চলছে। যাঁরা মারা গেছেন তাঁরা প্রত্যেকে শ্রমিক। সরকারের পক্ষ থেকে মৃত এবং আহতদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সরকারের পক্ষ থেকে মৃত এবং আহতদের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন তিনি। ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি বিস্ফোরণে মৃত শ্রমিকদের পরিবারের লোকেদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। তাঁদের পাশে থাকার আশ্বাস দেন তিনি।

Related News

Leave a Reply

Back to top button