রাজ্য

উত্তরবঙ্গে স্পোর্টস হাব করার ভাবনা কেন্দ্রের, জানালেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক

উত্তরবঙ্গে স্পোর্টস হাব গড়ে তোলার পরিকল্পনার কথা জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক। পাশাপাশি নজর কর্মসংস্থানেও।

 

Bengal Live রায়গঞ্জঃ ক্রীড়া প্রেমীদের জন্য সুখবর। উত্তরবঙ্গে স্পোর্টস হাব গড়ে তোলার পরিকল্পনার কথা জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক। দলীয় কর্মসূচিতে যোগ দিতে বুধবার সন্ধ্যায় উত্তর দিনাজপুরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমের সামনে উপস্থিত হয়ে নিশীথ প্রামাণিক জানান, কেন্দ্রীয় তরফে উত্তরবঙ্গকে ঘিরে যেসমস্ত প্রতিবেশী রাষ্ট্র রয়েছে তাদের সাথে বাণিজ্যিক সম্পর্ক যাতে আরো সুদৃঢ় করা যায়, উত্তরবঙ্গে যাতে আরও বেশি কর্মসংস্থান হয়, অর্থনৈতিক পরিকাঠামোর যাতেআরও উন্নতি সাধন হয় এবং অন্তর্বর্তী সুরক্ষাকে মজবুত করার লক্ষ্যে উদ্যোগ নেয়া হচ্ছে।

গাড়ি ও মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষ মৃত ২,আশঙ্কাজনক ১

কর্মসংস্থানের বিষয়ে তিনি বলেন কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রজেক্টে এবং প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে বাণিজ্য সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে প্রচুর যুবক-যুবতীর কর্মসংস্থান সম্ভব। পাশাপাশি তিনি আরো জানান, এবার টোকিও অলিম্পিকে ভারত থেকে ১২৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল। আমরা চাইছি উত্তরবঙ্গ কে একটা স্পোর্টস হাব হিসেবে গড়ে তুলতে। সেখানে তীরন্দাজি থেকে শুরু করে টেবিল টেনিস ,‌ সমস্ত খেলাধুলার উপর গুরুত্ব আরোপ করা হবে। রায়গঞ্জ শহর সহ সমগ্র উত্তরবঙ্গ থেকে বহু ক্রীড়া সংস্থা এবং ক্রীড়া প্রেমী মানুষ এর জন্য আবেদন জানিয়েছেন। সবাইকে নিয়ে সম্মিলিত ভাবে আলোচনার মাধ্যমে ব্লুপ্রিন্ট তৈরি করে উত্তরবঙ্গ কে স্পোর্টস হাবে পরিণত করার জন্য আমরা উদ্যোগী হবো।

নিশীথ প্রামাণিক মঞ্চ ছাড়তেই আটক পাঁচ বিজেপি নেতা রায়গঞ্জে

প্রসঙ্গত উল্লেখ্য, এ বছর অলিম্পিকে ভারতের জয়জয়কার। এবার ভারতের ঝুলিতে এসেছে একটি সোনা, দুটি রুপো,এবং চারটি ব্রোঞ্জ। তাই বলাই যায় উত্তরবঙ্গে প্রস্তাবিত স্পোর্টস হাব তৈরি হলে উত্তরবঙ্গে ক্রীড়া চর্চার আরও উন্নতি হবে। উত্তরবঙ্গের ছেলেমেয়েরা উন্নত প্রশিক্ষণ লাভের সুযোগ পাবে নিজের জেলাতেই।

Related News

Leave a Reply

Back to top button