রাজ্য

১০ টাকার বিনিময়ে মিলছে মাধ্যমিকের মার্কশিট, অভিযোগ ঘিরে চাঞ্চল্য

মাধ্যমিকের মার্কশিট দেওয়ার জন্য মাথাপিছু ১০ টাকা করে দাবি করা হয়। জেরক্স খরচ বলেই সাফাই স্কুল কর্তৃপক্ষের।

Bengal Live কোচবিহারঃ পরীক্ষার্থীদের মাধ্যমিকের মার্কশিট দেওয়ার জন্য মাথাপিছু টাকা দাবি করার অভিযোগ উঠল দিনহাটার এক স্কুলের বিরুদ্ধে। জানা গেছে, প্রতি ছাত্রের কাছ থেকে দশ টাকা করে নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে ভেটাগুড়ি লাল বাহাদুর শাস্ত্রী উচ্চ বিদ্যালয়ে । মার্কশিট নেওয়ার জন্য কেনো টাকা দিতে হবে? প্রশ্ন তুলে প্রতিবাদে এদিন স্কুলে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। ওই স্কুলের এক মাধ্যমিক পরীক্ষার্থী জানিয়েছে, ১০ টাকার বিনিময়ে মার্কশিট দেওয়া হচ্ছে স্কুল থেকে। আর কিসের জন্য ওই টাকা নেওয়া হচ্ছে স্পষ্টভাবে সেটাও জানানো হয়নি তাদের।

প্রায় ৪ কোটি টাকার সোনার বিস্কুট সহ ধৃত দুই

এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষের দাবি, জেরক্সের খরচ হিসেবে পড়ুয়াদের থেকে এই টাকা নেওয়া হচ্ছে। এই বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক প্রাণ কৃষ্ণ বর্মণ বলেন, ছাত্র-ছাত্রীদের কাছ থেকে জেরক্স খরচ হিসেবে পাঁচ টাকা করে নেওয়া হচ্ছিল। তবে কাউকে জুলুম করা হয়নি। সাথে তিনি এও বলেন, জেরক্স বাবদ ছয় টাকা খরচ হলেও তারা ছাত্রছাত্রীদের কাছ থেকে পাঁচ টাকা নিয়েছেন৷

এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে স্কুল চত্বরে। এভাবে ছাত্রছাত্রীদের থেকে মার্কশিটের বিনিময়ে টাকা সংগ্রহ করা কতটা ন্যায়সঙ্গত তা নিয়েই উঠেছে প্রশ্ন। ছাত্র ছাত্রীদের পাশাপাশি এ নিয়ে ক্ষোভ ছড়িয়েছে অভিভাবক মহলেও।

ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস

Related News

Leave a Reply

Back to top button