রাজ্য

কন্যাশ্রীর দৌলতে ক্যারাটে শিখে সোনা জিতলেন শিক্ষিকা

অনলাইন ক্যারাটে প্রতিযোগিতায় স্বর্ণপদক পেলেন বালুরঘাটের শিক্ষিকা। কন্যাশ্রী প্রকল্পের সাহায্যেই পুনরায় ক্যারাটেতে তাক লাগালেন তিনি।

 

Bengal Live বালুরঘাটঃ  কন্যাশ্রী প্রকল্পের দৌলতে ক্যারাটে শিখে অনলাইন আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় গোল্ড মেডেল পেলেন এক শিক্ষিকা। পশ্চিমবঙ্গ সরকারের এই প্রকল্পে ইতিমধ্যেই উপকৃত হয়েছেন বহু ছাত্রী। তারই ছবি দেখা গেল বালুরঘাটে। এই প্রকল্পের সাহায্যে ক্যারাটে শিখে স্বর্ণপদক পেলেন বালুরঘাটের বাসিন্দা বছর পঁয়তাল্লিশের শিক্ষিকা সঞ্চিতা সাহা।

বার কাম রেস্তোরাঁয় মাঝরাত পর্যন্ত পার্টি, উত্তরবঙ্গে গ্রেপ্তার ৪১

রাজ্য সরকারের পক্ষ থেকে কন্যাশ্রীদের বিভিন্ন শিক্ষায় শিক্ষিত করে তোলার পাশাপাশি ক্যারাটে, তাইকোন্ডোর মতো বিভিন্ন আত্মরক্ষার শৈলী শেখানো হয়। সেই প্রকল্পের সাহায্যেই ক্যারাটে শিখে তাক লাগালেন বালুরঘাটের বাসিন্দা তথা দক্ষিণ দিনাজপুর জেলার আঙিনা বড়ইট উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা সঞ্চিতা সাহা। স্কুলে পড়াকালীন তিন বছর ক্যারাটে শিক্ষায় শিক্ষিত হয়েছিলেন শিক্ষিকা সঞ্চিতা সাহা। এরপর বিভিন্ন কারণে ক্যারাটের সঙ্গে তার সম্পর্ক ছিন্ন হলেও কন্যাশ্রী প্রকল্পের দৌলতে তা আবার ফিরে আসে। এরপর তার স্কুলের ছাত্রীদের আত্মরক্ষার শৈলী শেখানোর জন্য একটি ছোট ক্যারাটের ক্যাম্পে অংশগ্রহণ করেন শিক্ষিকা সঞ্চিতা সাহা।

হিজবুল মুজাহিদ্দিনের নামে হুমকি চিঠি ও সিডি রায়গঞ্জে

সেখান থেকেই আবার ক্যারেটের প্রতি ভালোবাসা তৈরি হয়। এরপর বালুরঘাটের ক্যারাটে শিক্ষক শংকর কুমার মন্ডল এর কাছ থেকে ক্যারাটে শিক্ষা নিতে শুরু করেন তিনি।ভারতবর্ষের বিভিন্ন এলাকার ক্যারাটে প্রতিযোগীদের সাথে একটি অনলাইন আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় অংশ নেন এবং গোল্ড মেডেল পান তিনি। এই প্রতিযোগিতায় ৭২ টা ইভেন্টে সারা পৃথিবীর চব্বিশটি দেশের ৬০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। সেখানে সঞ্চিতা সাহা ছাড়াও দক্ষিণ দিনাজপুর জেলার ৪৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। সঙ্গীতা দেবী ছাড়াও দক্ষিণ দিনাজপুরের অনেক প্রতিযোগিই গোল্ড মেডেল লাভ করেছেন।

Related News

Leave a Reply

Back to top button