রাজ্য

ফুলেফেঁপে উঠেছে আত্রেয়ী, আতঙ্কে দিন কাটছে নদী পারের বাসিন্দাদের

দক্ষিণ দিনাজপুর সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে হালকা থেকে জোরে বৃষ্টির সম্ভাবনা।এদিকে কয়েকদিনের বৃষ্টিতে আত্রেয়ী নদীর জল বাড়ায় বন্যার আশঙ্কায় ভুগছে বালুরঘাটবাসী।

 

Bengal Live বালুরঘাটঃ  দক্ষিণ দিনাজপুর সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে জারি করা হলো হলুদ ও কমলা সর্তকতা।আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণ দিনাজপুরে হতে পারে হালকা থেকে জোরে বৃষ্টি। পাশাপাশি উত্তরবঙ্গের জলপাইগুড়ি,আলিপুরদুয়ার জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা জানালো হাওয়া অফিস।

‘মানিকে মাগে হিঠে’ তে মজলেন বিগ-বি ও, এই সুরেলা গলার অধিকারিণী মেয়েটি কে?

এদিকে কয়েকদিন ধরে দক্ষিণ দিনাজপুর সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারি বৃষ্টি হওয়ায় জল বেড়েছে বালুরঘাটের আত্রেয়ী নদীতে।ফলে বন্যার আশঙ্কায় ত্রস্ত বালুরঘাটবাসী সহ আত্রেয়ী নদী সংলগ্ন এলাকার মানুষজন। ২০১৭ সালের বড় বন্যার পর আবারও আত্রেয়ী নদীর জল বেড়ে যাওয়ায় বাচ্চা সহ বাড়ির মানুষজন ও জিনিসপত্র নিয়ে কোথায় যাবেন এই ভাবনাতেই দিন কাটছে এলাকারবাসীদের। নদী সংলগ্ন এলাকার এক বাসিন্দা আভা রায় জানান, নদীর জল যে ভাবে বাড়ছে তাতে তখন বাচ্চা, ঘরের জিনিসপত্র নিয়ে আমাদের কে হয়তো ঘর ছাড়তে হবে। আজ যদি বৃষ্টি হয় তাহলে মালদার মতো আমাদের ঘরেও জল ঢুকে যাবে। প্রতিবছর আত্রীয়ে নদীর জল বাড়লে আমাদের মনে আতঙ্কের সৃষ্টি হয়। আমরা প্রশাসনের কাছে আবেদন জানাই যে এই বিষয়গুলোর দিকে তারা একটু নজর দিক।

Related News

Leave a Reply

Back to top button