রাজ্য

মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়তে উত্তর থেকে দক্ষিণে পাড়ি ১৩ কোভিড যোদ্ধার

প্রত্যেক কোভিড যোদ্ধাকেই বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে।

 

Bengal Live আলিপুরদুয়ারঃ করোনা কালে অনন্য নজির আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্য দপ্তরের।সংকটের সময় মহানগরীর পাশে দাঁড়াতে শনিবার আলিপুরদুয়ার জেলা থেকে বাছাই করা ১৩ জন করোনা যোদ্ধা কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন। শনিবার জেলা প্রশাসনের পক্ষ থেকে কোভিড যোদ্ধাদের সম্মান জানানো হয়৷ তাঁদের গাড়িতে তুলে দিতে হাজির ছিলেন খোদ জেলা শাসক।

গ্লিনারিজ বদলে যাচ্ছে কোভিড আইসোলেশন ওয়ার্ডে

জানা গেছে, বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত এই ১৩ স্বাস্থ্য কর্মী কলকাতায় পৌঁছে বিভিন্ন হাসপাতাল ও সেফ হোম গুলিতে করোনা আক্রান্তদের পরিষেবা দেবেন। করোনার প্রথম ধাপে জেলার বিভিন্ন ব্লকে সাফল্যের সঙ্গে করোনা মোকাবিলার অভিজ্ঞতা রয়েছে ওই ১৩ জন পুরুষ করোনা যোদ্ধার। শনিবার বিকেলে জেলার প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যা থেকে তাঁদের নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হয় একটি বাস। যাত্রা শুরুর সময় উপস্থিত ছিলেন জেলা শাসক সুরেন্দ্র কুমার মিনা, আলিপুরদুয়ার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশ চন্দ্র বেরা সহ অন্যান্য প্রশাসনিক কর্তারা।

গ্রেপ্তার রায়গঞ্জ পুরসভার কাউন্সিলর

প্রথম বারের মতো এবারেও তাঁরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হবেন বলে প্রত্যয়ি ১৩ করোনা যোদ্ধা। জেলা শাসক সুরেন্দ্র কুমার মিনা জানান, করোনার প্রথম ধাপে সাফল্যের সাথে কাজ করেছে ১৩ জন স্বাস্থ্য কর্মী। সকলকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। আগামীতে প্রয়োজন মতন আরও কোভিড যোদ্ধাকে জেলা থেকে পাঠানো হবে।

Related News

Leave a Reply

Back to top button