রাজ্য

পাচারের আগেই উদ্ধার হাজার খানেক টিয়াপাখি, রেল পুলিশের হাতে আটক ১ চোরাকারবারি

রেল পুলিশের তৎপরতায় পাচার হওয়ার আগেই উদ্ধার হল প্রায় হাজার খানেক টিয়াপাখি। ধৃত এক চোরাকারবারি।

Bengal Live মালদাঃ পাচার হওয়ার আগেই উদ্ধার হল প্রায় হাজার খানেক টিয়াপাখি। ঘটনাটি ঘটেছে মালদা স্টেশনে। মঙ্গলবার রাতে রেল পুলিশের তৎপরতায় প্রায় হাজার খানেক টিয়া ও একটি ময়না পাখি সহ আটক করা হয় এক চোরাকারবারিকে। এদিন রাতে যোগবানি কলকাতাগামী ট্রেন মালদা স্টেশনের তিন নম্বর প্লাটফর্মে এসে পৌঁছালে গোপন সূত্রে খবর পেয়ে মালদা আরপিএফ এর একটি দল সেখানে পৌঁছয় । এরপর ৮ নম্বর স্লিপার কোচ সন্ধান করে সেখান থেকে প্রায় হাজার খানেক টিয়া ও একটি ময়না পাখি উদ্ধার করে । তার সাথে ধরা পড়ে এক চোরাকারবারিও।

জানা গিয়েছে ধৃত ওই ব্যক্তির নাম শেখ শহীদ ।  রাতেই ফরেস্ট রেঞ্জ অফিসারের হাতে উদ্ধার হওয়া টিয়া পাখি সহ ধৃত পাচারকারীকে তুলে দেয় আরপিএফ মালদা।

ডেল্টা ও ইউকো ভ্যারিয়েন্টের থাবা উত্তরবঙ্গে, আক্রান্ত মোট সাত

মালদা আরপিএফ এর ইন্সপেক্টর ভি. বি. শর্মা জানান, ধৃত ওই যুবক কাটিহার থেকে টিকিট কেটে ট্রেনে উঠেছিল। এবং সেই টিকিট বর্ধমান অবধি কাটা ছিল। বিশেষ সূত্রের খবর আগে থেকেই ছিল যার ফলে ট্রেনটি যখন তিন নম্বর প্লাটফর্মে ঢোকে তখনই আমাদের আরপিএফ কর্মীরা ৮ নম্বর স্লীপার কোচের উঠে তল্লাশি চালিয়ে টিয়া পাখি সমেত ওই যুবককে হাতেনাতে ধরে ফেলে। তবে ধৃত ওই যুবক পাখিগুলি কোথা থেকে নিয়ে কোথায় যাচ্ছিল সেটা এখনো পরিষ্কার হয়নি। তবে ওই যুবক পাচার  কাজে যুক্ত । আমরা উদ্ধার হওয়া পাখি গুলি সহ ধৃত ওই যুবককে মালদা ফরেস্ট রেঞ্জ অফিসারের হাতে তুলে দিয়েছি।

এটিএমে আর্থিক লেনদেনের ক্ষেত্রে বাড়ছে ইন্টারচেঞ্জ ফি, নয়া নিয়ম লাগু পয়লা অগাস্ট থেকেই

Related News

Leave a Reply

Back to top button