রাজ্য

মালদা মেডিক্যাল কলেজে তিন শিশুর মৃত্যু

মৃত শিশুর পরিবারের দাবি, জ্বরের উপসর্গ নিয়ে ভর্তি করা হয়েছিল হাসপাতালে।

Bengal Live মালদাঃ মালদা মেডিক্যাল কলেজে তিন শিশুর মৃত্যু। জ্বরের উপসর্গ নিয়ে মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছিল ওই তিন শিশু বলে জানা গেছে। বৃহস্পতিবার মৃত্যু হয় তিনজনের। যদিও মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের দাবি, জ্বরের কারণে মৃত্যু হয়নি ওই তিনজনের। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

বিগত কয়েকদিন থেকেই অজানা জ্বরের থাবা দেখা দিয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি এই ভাইরাল জ্বরে আক্রান্ত হয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলার শিশুরা৷ সূত্রের খবর সব মিলিয়ে ৭০০ এর বেশি শিশু এখনও পর্যন্ত এই জ্বরে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক রয়েছে৷ যার ফলে ক্রমশই আতঙ্ক বাড়ছে সাধারণের মধ্যে। যদিও বিষয়টি নিয়ে আতঙ্কের কিছু নেই বলে জানাচ্ছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। ইনফ্লুয়েঞ্জা জ্বর হিসেবেই দেখছেন তাঁরা৷ করোনার তৃতীয় ঢেউ-এর সাথে এর কোনও সম্পর্ক নেই বলেও দাবি করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার মালদা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন তিন শিশুর মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। জানা গেছে, মৃত শিশুদের মধ্যে একজনের বয়স পাঁচ মাস, একজন ৩ বছর ও একজনের বয়স ৭ মাস। এখনও পর্যন্ত প্রায় ২০০ শিশু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলে জানা গেছে। এদের মধ্যে অনেকেরই শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বলেও খবর। তবে ভয়ের কোনও কারণ নেই বলেই এখনও জানাচ্ছেন চিকিৎসকেরা৷ এদিন পরিস্থিতি পর্যালোচনা কর‍তে একটি বৈঠকও ডাকা হয়েছে মেডিক্যাল কলেজে৷

Related News

Leave a Reply

Back to top button