রাজ্য

৭২ জনের ভোট নিতে প্রত্যন্ত পাহাড়ি গ্রামে ছুটলেন ভোটকর্মীরা

৭২ জনের ভোট নিতে ২৬০০ ফুট উঁচুতে প্রত্যন্ত পাহাড়ি গ্রামে ছুটলেন ভোট কর্মীরা। ভোট সামগ্রী তুলতে বিশেষ কুলি নিয়োগ করল নির্বাচন কমিশনের।

Bengal Live আলিপুরদুয়ারঃ কাল চতুর্থ দফার ভোট আলিপুরদুয়ার জেলায়। ভোট গ্রহণ শুরু হবে সকাল সাতটায়। আর তার আগে চূড়ান্ত প্রস্তুতি সেরে নিলেন ভোট কর্মীরা। মাত্র ৭২ জনের ভোট নিতে ২৬০০ ফুট উঁচু বক্সা পাহাড়ের চূড়ায় পৌঁছে গেলেন ভোট কর্মীরা। আদমা, চুনাভাটি, বক্সা ও সান্তালাবাড়ির চার বুথে পৌঁছে গেলেন ভোট কর্মীরা। সঙ্গী নির্বাচন কমিশনের নিয়োগ করা বিশেষ কুলি। পাহাড় ডিঙ্গিয়ে ভোটকর্মীদের সামগ্রী পৌঁছে দিলেন বুথে বুথে।

এই আটটি বিষয় নজরে রাখলেই কমবে বিদ্যুতের খরচ

জেলার প্রত্যন্ত এলাকা বক্সা ব্যাঘ্র প্রকল্পের ভুটিয়াবস্তিতে ভোটারের সংখ্যা সব থেকে কম। মাত্র ৭২ জন ভোটার রয়েছেন সেখানে। প্রত্যন্ত এই এলাকায় পরিত্যক্ত বন দপ্তরের একটি ঘরে বুথ তৈরি করেছে নির্বাচন কমিশন।

এদিকে জেলায় জলদাপাড়া ও বক্সা ব্যাঘ্র প্রকল্প লাগোয়া মোট ১১৮ টি বুথ রয়েছে। সেই সব বুথে বন্য প্রাণীর হামলা রুখতে বোমা পটকা নিয়ে হাজির রয়েছেন ফরেস্ট গার্ডেরা।

গরমে বাড়ীতেই চটজলদি বানান কোল্ড কফি। জেনে নিন পদ্ধতি।

শনিবার আলিপুরদুয়ার জেলার ৫টি বিধানসভা কেন্দ্রে ভোট। মোট ভোটারের সংখ্যা ১২ লক্ষ ৪৪ হাজার ৩৫১ জন। পুরুষ ভোটারের সংখ্যা ৬ লক্ষ ২৬ হাজার ৯৪৩ জন। মহিলা ভোটার সংখ্যা ৬ লক্ষ ১৭ হাজার ৩৬৫ জন। জেলায় তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা মোট ৪২ জন। জেলায় মোট বুথ রয়েছে ১৭২৬ টি । এর মধ্যে মাদারিহাট বিধানসভার অন্তর্গত ৮৩ টি বুথ জলপাইগুড়ি জেলার মধ্যে পড়েছে। উল্লেখ্য, আলিপুরদুয়ার জেলায় এবার মহিলা পরিচালিত বুথের সংখ্যা ২৯৩ টি। এই প্রথম জেলাতে এত সংখ্যায় মহিলা পরিচালিত বুথ হচ্ছে। এই বিষয়টিতে উচ্ছসিত মহিলারা। ৯৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

এবার ভারতে চাষ বিশ্বের সবচেয়ে দামি সবজির

Related News

Leave a Reply

Back to top button