রাজ্য

উত্তরের কয়েকটি জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস

নিম্নচাপের জেরে গত কয়েকদিন থেকেই রাজ্য জুড়ে প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে। যার জেরে বিপর্যস্ত হয়েছে স্বাভাবিক জনজীবন।

 

Bengal Live ডেস্কঃ পশ্চিমবঙ্গ থেকে নিম্নচাপ সরে গেলেও উত্তরবঙ্গের কয়েকটি জেলা ও পশ্চিমের কয়েকটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। কলকাতায় তেমন বৃষ্টি না হলেও আকাশ মেঘলা থাকবে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

নিম্নচাপের জেরে বিগত কয়েকদিন ব্যাপক বৃষ্টিপাত হয়েছে রাজ্যে। উত্তরের পাহাড়ে বেশ কয়েকটি জায়গায় ধস নেমেছে৷ ইতিমধ্যেই একজনের মৃত্যু হয়েছে এই ধসের জেরে। নিখোঁজ রয়েছেন আরও পাঁচজন৷ এদিকে বিপর্যস্ত অবস্থা দক্ষিণবঙ্গে। কলকাতা সহ বেশ কিছু জেলার বিভিন্ন অংশ জলমগ্ন হয়ে রয়েছে। কার্যত বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে অনেক জায়াগায়। দুর্গাপুর ব্যারেজ থেকে ইতিমধ্যেই ১ লক্ষ কিউসেকের থেকেও বেশি পরিমাণ জল ছাড়া হয়েছে।

এরই মাঝে কিছুটা স্বস্তির খবর শোনালো আবহাওয়া অফিস। জানা গেছে, পশ্চিমবঙ্গ থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে সরে গিয়েছে নিম্নচাপ। দেওঘরের কাছাকাছি নিম্নচাপ অবস্থান করায় পশ্চিমের বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া,পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ, মালদাতেও হালকা বৃষ্টিপাত হতে পারে বলে জানা গেছে। তবে উত্তরবঙ্গের দার্জিলিঙ ও কালিম্পং জেলায় অতিভারী বৃষ্টি এবং জলপাইগুড়ি, কোচবিহার,আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Related News

Leave a Reply

Back to top button