Advertisement
রাজ্য

মহিলা টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে উত্তরবঙ্গের বিগহিটার রিচা

গর্বিত উত্তরবঙ্গ। ঋদ্ধিমান সাহার পর এবার ভারতীয় ক্রিকেট দলে স্থান পেল শিলিগুড়ির রিচা ঘোষ।

Bengal Live শিলিগুড়িঃ ঋদ্ধিমান সাহার পর এবার রিচা। শিলিগুড়ির বাসিন্দা রিচা খেলবেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে টি২০ বিশ্বকাপ। এই খবর সামনে আসার পরেই হইচই শহরজুড়ে। শিলিগুড়ির বিধায়ক থেকে সাংসদ, সকলেই শুভেচ্ছা জানিয়েছেন ১৬ বছর বয়সী ক্রিকেটার রিচাকে।

জানা গেছে, মিডল অর্ডারে ব্যাট করার পাশাপাশি বল হাতেও সমান দক্ষ রিচা। মিডিয়াম পেস বল করে উইকেটও পাচ্ছেন নিয়মিত। এছাড়াও উইকেট কিপার হিসেবেই কাজ চালিয়ে দিতে পারেন রিচা।

শুধু মিডল অর্ডারই নয়, প্রয়োজনে বিগ হিটার রিচা করেন ওপেনিং-ও। ভারতীয় জাতীয় ক্রিকেট দলে সুযোগ পাওয়ার পর উচ্ছ্বসিত রিচা জানিয়েছেন স্বপ্ন পূরণ হয়েছে। এবার দেশের হয়ে রান করাই তাঁর লক্ষ্য।

এদিন শিলগুড়ির বিধায়ক তথা মেয়র অশোক ভট্টাচার্য রিচার বাড়িতে মিষ্টি ও ফুল নিয়ে যান। রিচাকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তিনি বলেন, বছর দুয়েক আগেই ঝুলন গোস্বামী বলেছিল, রিচা ভবিষ্যতে ভারতের হয়ে খেলবে। আজ সেটাই সত্যি হলো। ঋদ্ধিমানের পর রিচার এই সাফল্য গর্বিত অশোক ভট্টাচার্য৷

শিলিগুড়ির সাংসদ রাজু বিস্তও এদিন চিঠি মারফত রিচাকে শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা জানিয়েছে দার্জিলিঙ জেলা তৃণমূল কংগ্রেস। আগামী ফেব্রুয়ারি মাসেই অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে মহিলা টি২০ বিশ্বকাপ। সময় নষ্ট না করে এখন তারজন্যই জোড় প্রস্তুতি শুরু করতে চলেছেন রিচা।

Tags
Back to top button
Close