Archiveইসলামপুর

বন্ধ হয়ে থাকা পঞ্চায়েত খুলতে গিয়ে বিক্ষোভের মুখে ব্লক প্রশাসন

NBlive চোপড়াঃ পঞ্চায়েত নির্বাচনের পর থেকে তালা বন্ধ হয়ে থাকা চোপড়া লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েত অফিস খুলতে গিয়ে বিক্ষোভের মুখে ব্লক প্রশাসন। এই ঘটনার পর এলাকায় উত্তেজনা থাকায় নামানো হয়ে র‍্যাফ সহ বিশাল পুলিশ বাহিনী। বিক্ষোভকারীদের অভিযোগ, পঞ্চায়েত ভোট সন্ত্রাস করেছে শাসকদল। বিরোধীদের ভোট দিতেই দেওয়া হয়নি। ভোট গণনার দিন বিরোধীদের গণনাকেন্দ্রে ঢুকতেও বাধা দেয় শাসকদল তৃণমূল কংগ্রেস। আর তাদের মদত দিয়েছে পুলিশ ও প্রশাসন। এনিয়ে হাইকোর্টে মামলাও দায়ের করা হয়েছে। বলপূর্বক পঞ্চায়েতের ক্ষমতা দখল করেছে তৃণমূল। তাঁদের দাবী, মামলায় রায় না বেড় হওয়া পর্যন্ত কাউকে পঞ্চায়েতে ঢুকতে দেবেন না তাঁরা।

এদিকে তৃণমূল কংগ্রেসের অভিযোগ, নির্বাচনে হেরে গিয়ে কংগ্রেস কর্মীরা পঞ্চায়েত অফিসে তালা লাগিয়ে দেওয়ার পাশাপাশি পঞ্চায়েত অফিসে ঢুকতে বাধা দিয়ে আসছে। আজও ব্লক প্রশাসন থেকে পঞ্চায়েত অফিস খুলতে আসলে মহিলাদের দিয়ে বিক্ষোভ দেখায় কংগ্রেস। এদিকে দীর্ঘসময় থেকে পঞ্চায়েত অফিস তালা বন্ধ হয়ে থাকার কারণে কোনও কর্মীই কাজে যোগ দিতে পারছেন না।
চোপড়া ব্লকের ভারপ্রাপ্ত বিডিও থেন্ডুপ শেরপা জানিয়েছেন, লক্ষ্মীপুর গ্রামপঞ্চায়েত এলাকা স্বাভাবিক করার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। গ্রামের মানুষকে পরিষেবা দিতেই লক্ষ্মীপুর গ্রামপঞ্চায়েত খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

 

Related News

Leave a Reply

Back to top button