Archiveইসলামপুর

স্কুলে পরিকাঠামোর অভাব,প্রতিবাদে টায়ার জ্বালিয়ে আন্দোলনে পড়ুয়ারা

NBlive ইসলামপুরঃ পরিকাঠামোর অভাবে স্কুলে পঠন-পাঠন সঠিক ভাবে না হওয়ার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে আন্দোলনে নামল পড়ুয়ারা। ঘটনা উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর হাইস্কুলে। স্কুলের পড়ুয়াদের অভিযোগ, ছাত্রদের তুলনায় ক্লাসরুম ও শিক্ষকের সংখ্যা কম। ফলে বাংলা মাধ্যমের ক্লাস চলাকালীন উর্দু ও হিন্দি মাধ্যমের ছাত্রদের ক্লাস রুমের বাইরে দাঁড়িয়ে থাকতে হয়। এদিকে ছাত্রদের আরও অভিযোগ, বিজ্ঞান ও ভূগোল বিষয়ে হয়না প্র‍্যাকটিক্যাল ক্লাসও।

শনিবার সকালে এরই প্রতিবাদে ক্লাস বয়কট করে আন্দোলনে নামে ওই স্কুলের পড়ুয়ারা। শিক্ষকদের স্কুলে ঢুকতে না দিয়ে টায়ার জ্বালিয়ে প্রতিবাদে নামেন তাঁরা। এদিকে স্কুল চত্বরে উত্তেজনা থাকায় পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় ইসলামপুর থানার পুলিশ। ছাত্রদের দাবী, তাঁদের দাবী পরিপূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

এই বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সলিমুদ্দিন আহমেদ জানিয়েছেন, একাদশ দ্বাদশ শ্রেনীর ছাত্রদের দাবী অনুযায়ী প্রতিটি বিষয় ও পৃথক ভাষার আলাদা শিক্ষক সেটা কোনও স্কুলেই নেই। এখানেও সম্ভব নয়। মাধ্যমিক স্তর পর্যন্ত উর্দু, হিন্দি ও বাংলা মাধ্যমের ছাত্রদের জন্য আলাদা বিভাগ রয়েছে, কিন্তু উচ্চ মাধ্যমিক স্তরে এই ব্যবস্থা থাকেনা। কাজেই ছাত্রদের এই দাবী প্রসঙ্গে তাঁদের কিছু করার নেই।

Related News

Leave a Reply

Back to top button