Archiveইসলামপুররায়গঞ্জ

সিবিআই তদন্তের দাবীতে স্কুল গেটে ধর্ণা দুই মায়ের, রাষ্ট্রপতির দরবারে পুত্রহারা দুই বাবা

 

NBlive ইসলামপুরঃ বন্ধ স্কুল খুলতে প্রশাসনের ডাকা অভিভাবকদের নিয়ে বৈঠকের সকালে স্কুল গেটে তালা ঝুলিয়ে ধর্ণায় বসলেন দাড়িভিট কান্ডে মৃত দুই ছাত্র রাজেশ সরকার ও তাপস বর্মনের মা। সিবিআই তদন্ত চেয়ে এদিন স্কুল গেটে তালা ঝুলিয়ে ধর্ণায় বসেন তাঁরা।

গত রবিবার ইসলামপুরের বিডিও অফিসে স্কুলের অচলাবস্থা কাটানোর জন্য একটি বৈঠকের আয়োজন করা হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন, পরিচালন সমিতির সদস্য তপন মজুমদার, স্থানীয় বিধায়ক কানহাইয়ালাল আগরওয়াল, ইসলামপুরের মহকুমা শাসক মণীশ মিশ্র, বিডিও শতদল দত্ত, ভারপ্রাপ্ত ডিআই সুজিত মাইতি।

বৈঠকে সিদ্ধান্ত হয়, স্কুলের পঠনপাঠন চালু করে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সোমবার অভিভাবকদের সাথে বৈঠকে বসবেন ডিআই। সেই বৈঠকের রিপোর্ট অনুযায়ী স্কুল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সেইমত রবিবার থেকেই বৈঠক নিয়ে অভিভাবকদের অবগত করতে এলাকায় মাইকিং করা হয়।

এই বিষয়ে তাপস বর্মনের মা মঞ্জু বর্মন জানিয়েছেন, এই গ্রামের হাজার হাজার তাপসের মা এই আন্দোলনে শামিল হবেন। প্রশাসন যদি জোর করে তাহলে তাঁদের মৃতদেহের উপর দিয়ে বিদ্যালয়ে প্রবেশ করতে হবে।  রাজেশের মা ঝর্না সরকার জানিয়েছেন, সিবিআই তদন্ত না দেওয়া পর্যন্ত তাঁরা দাড়িভিট বিদ্যালয় খুলতে  দেবেন না।

কিন্তু এদিন সকাল থেকেই স্কুল গেটে তালা ঝুলিয়ে ধর্ণায় বসেন পুত্রহারা দুই মা। তাঁদের দাবী, সিবিআই তদন্তের নির্দেশ দিতে হবে। এদিকে আজই পুত্রহারা দুই বাবা দেশের রাষ্ট্রপতির সাথে দেখা করতে গিয়েছেন দিল্লিতে।
রাষ্ট্রপতির কাছে তাঁরা এই ঘটনার সিবিআই তদন্তের দাবী জানাবেন। রবিবার দিন বিজেপি নেতা মুকুল রায় ও দার্জিলিঙের সাংসদ সুরেন্দর সিং অহলুওয়ালিয়ার সাথে বিজেপির সর্বভারতীয় নেতা অমিত শাহের সাথে দেখা করেন রাজেশ ও তাপসের বাবা। সিবিআই তদন্তের দাবী জানানো হয়। এছাড়াও কেন্দ্রীয় মানবাধিকার কমিশনের কাছেও গিয়েছিলেন তাঁরা।

 

Related News

Back to top button