ইসলামপুর

চোপড়ায় বোমাবাজি, আহত একাধিক

দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ। বোমাবাজি। জখম দুই স্কুল ছাত্রী সহ তিন।

Bengal Live রায়গঞ্জঃ সৌর বিদ্যুৎ প্রকল্পের কাজ নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষ, ব্যাপক বোমাবাজি। বোমার আঘাতে দুই স্কুল ছাত্রীসহ তিন মহিলা গুরুতর জখম। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার হপতিয়াগছ গ্রামপঞ্চায়েতের মদনভিটা গ্রামে। আহতদের চোপড়ার দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এলাকায় ব্যাপক উত্তেজনা, ঘটনাস্থলে চোপড়া থানার বিশাল পুলিশ বাহিনী।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চোপড়ার হপতিয়াগছ গ্রামপঞ্চায়েতের সদস্য রীনা বেগম তার স্বামী দেওরকে দিয়ে মদনভিটা গ্রামে সৌর বিদ্যুৎ প্রকল্পের কাজ করানোর সিদ্ধান্ত নেয়। এরপরেই এলাকায় গোষ্ঠীদ্বন্দ্ব চরমে ওঠে। তারপর গ্রামের বাসিন্দারা মিলে ১৮ জনের একটি কমিটি করে এবং সেই কমিটিই ওই সৌরবিদ্যুৎ প্রকল্পের কাজ করবে বলে ঠিক হয়।

অভিযোগ, ইতিমধ্যেই পঞ্চায়েত সদস্যার দেওর ওই কাজ শুরু করে দেওয়ায় এলাকায় নতুন করে উত্তেজনা শুরু হয়। অভিযোগ, পঞ্চায়েত সদস্যা রীনা বেগম, তার স্বামী মহম্মদ সলিমুদ্দিন ও দেওর মহম্মদ নাসিরুদ্দিন মদনভিটা গ্রামে সৌর বিদ্যুৎ প্রকল্প এলাকায় ও গ্রামবাসীদের বাড়িতে ব্যাপক বোমাবাজি করে। বোমার আঘাতে সামসীন বেগম ও আফতারা বেগম নামে দুই ছাত্রী এবং আয়েষা খাতুন নামে এক মহিলা আহত হয়েছেন। আহতদের দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। যদিও পঞ্চায়েত সদস্যা তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে তার উপরেই পাল্টা আক্রমণের অভিযোগ তুলেছেন তিনি। এদিকে ঘটনার পর থেকেই গা ঢাকা দিয়েছে অভিযুক্তরা। ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ।

Tags

Leave a Reply

Back to top button
Close