রায়গঞ্জ

খুদে হাত বানিয়ে চলেছে দেবী মূর্তি, বিরল প্রতিভা রায়গঞ্জের দেবজ্যোতি

সপ্তম শ্রেণীর ছাত্রটি ইতিমধ্যেই বানিয়ে ফেলেছে একাধিক ছোট্ট ছোট্ট লক্ষ্মী, গণেশ, সরস্বতী এমনকি একচালার দুর্গা প্রতিমাও।

Bengal Live রায়গঞ্জঃ খুদে খুদে হাত যে সময় ব্যস্ত থাকার কথা ব্যাট-বল কিংবা অন্য খেলাধুলোয়, সেখানে একমনে একটি ছোট্ট ছেলে তৈরি করে চলেছে মাতৃমূর্তিকা। রায়গঞ্জের সুদর্শনপুরের সরকার বাড়িতে চোখে পড়বে এমনই দৃশ্য।

রায়গঞ্জের একটি স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র বছর-দশেকের দেবজ্যোতি সরকার। এই বয়সেই সে নিজের হাতে বানিয়ে ফেলেছে একাধিক ছোট্ট ছোট্ট লক্ষ্মী, গণেশ, সরস্বতী এমনকি একচালার দুর্গা প্রতিমাও , অশেষ যত্নে তাদের সাজিয়ে দিয়েছে বেশভূষায়। দেবজ্যোতির মা জানিয়েছেন, ছোট থেকেই ছেলের পড়াশোনা, আঁকা বা গানের পাশাপাশি ঝোঁক মূর্তি গড়াতেও। দু-তিন বছর আগে প্রথম খেলার ছলেই সে একটি‌ গণেশ মূর্তি গড়ে ফেলে, তারপর আমরা তাকে উৎসাহ দিলে একের পর এক প্রতিমা বানিয়ে চলেছে দেবজ্যোতি। এত অল্প বয়সে ছেলের এমন পারদর্শিতায় তাঁরা যারপরনাই গর্বিত এবং খুশি।

ছোট্ট দেবজ্যোতির গলাতেও ঝরে পড়ে প্রত্যয়। সে জানিয়েছে, ছোটবেলা থেকেই পালদের দেখে মূর্তি গড়ার প্রতি তার আগ্রহ। খেলাধুলোর চেয়ে মূর্তি গড়ার কাজই তার বেশি পছন্দ তাই সময় পেলেই সে বসে পড়ে মূর্তি গড়তে। এই কাজে তাকে সর্বতোভাবে সাহায্য করেন তার মা। পরবর্তীতে বড় মাপের প্রতিমা তৈরীর ইচ্ছে রয়েছে তার। পাশাপাশি তার তৈরি প্রতিমা যদি কোন ক্লাব কিংবা বাড়ির পুজোয় প্রদর্শিত বা পূজিত হয় তাহলে সে অত্যন্ত খুশি হবে বলেও জানিয়েছে।

Related News

Leave a Reply

Back to top button