রায়গঞ্জ

বেহাল রাস্তা, ধানের চারা রোপণ করে বিক্ষোভ গ্রামবাসীদের

ধানের চারা রোপণ করে বিক্ষোভ গ্রামবাসীদের৷ বেহাল রাস্তা সংস্কারের দাবি বাসিন্দাদের।

 

Bengal Live হেমতাবাদঃ ভাঙাচোরা, কর্দমাক্ত চলাচলের অযোগ্য রাস্তা, নিত্যদিন ঘটছে দুর্ঘটনা, প্রতিবাদে স্থানীয় বাসিন্দারা জলকাদাপূর্ণ রাস্তায় ধানের চারা রোপণ করে বিক্ষোভ দেখাল। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য দেখা দেয় উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের মহিপুর গ্রামে। গ্রামের বাসিন্দাদের অভিযোগ, হেমতাবাদ ব্লকের মহিপুর হাটখোলা থেকে টুঙ্গইল বিলপাড়া পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা বর্ষায় একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়লেও হুঁশ নেই স্থানীয় পঞ্চায়েত বা হেমতাবাদ ব্লক প্রশাসনের। অবিলম্বে এই রাস্তা সংস্কার না হলে বৃহত্তর আন্দোলনের পথে যাবে গ্রামের বাসিন্দারা বলে এদিন হুঁশিয়ারি দেওয়া হয়।

বিধানসভা নির্বাচনের আগেই রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি মিলেছিল, কিন্তু ভোট পেরিয়ে যাওয়ার পরেও তা বাস্তবায়িত হয়নি। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, হেমতাবাদ ব্লকের মহিপুর, বিলপাড়া, রতিবাটি, চাঁদবাটি, তিলগাঁও, বালুফারা, কৃষবাটি এলাকার প্রায় পাঁচ হাজার মানুষের প্রতিদিনের চলাচলের একমাত্র রাস্তা হল এটি। দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ এই রাস্তাটি বেহাল হয়ে পড়ে রয়েছে। বিশেষ করে এই বর্ষার সময়ে এই ভাঙাচোরা রাস্তায় জল কাদা জমে চলাচলের একেবারে অযোগ্য হয়ে পড়েছে। এরই প্রতিবাদে এদিন জল কাদা যুক্ত রাস্তায় ধানের চারা রোপণ করে এবং রাস্তা সংস্কারের দাবিতে হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে শামিল হন শতাধিক বাসিন্দা।

হেমতাবাদ পঞ্চায়েত সমিতির সভাপতি শেখর রায় বলেন, পূর্বে এই রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছিল। মাঝে বিধানসভা নির্বাচন চলে আসায় তা বন্ধ হয়ে যায়। করোনা পরিস্থিতিতে লকডাউনের কারনে বাইরে থেকে রাস্তা নির্মাণের সামগ্রী আনা সম্ভব হচ্ছেনা। আগামী ১৫ জুলাই থেকে ওই রাস্তার সংস্কারের কাজ শুরু করা হবে।

Related News

Leave a Reply

Back to top button