রায়গঞ্জ

রায়গঞ্জে গ্রেপ্তার বিজেপির রাজ্য নেতা রাজু ব্যানার্জী

বিজেপির রাজ্য নেতা রাজু ব্যানার্জী রায়গঞ্জে এসেছিলেন দলেরই একটি আন্দোলন কর্মসূচিতে যোগ দিতে। বুধবার সেখান থেকেই রাজু ব্যানার্জী সহ একাধিক জেলা স্তরের বিজেপি নেতাকে গ্রেপ্তার করে রায়গঞ্জ থানার পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে লকডাউনের রায়গঞ্জে।

Bengal Live রায়গঞ্জঃ বিজেপির রাজ্য সহ-সভাপতি রাজু ব্যানার্জীকে গ্রেপ্তার করল রায়গঞ্জ জেলা পুলিশ। বুধবার রায়গঞ্জে বিজেপির ধর্ণা মঞ্চে যোগ দিতে এসে গ্রেপ্তার হন তিনি। এদিকে বিজেপি নেতা আসার আগেই ধর্নামঞ্চ খুলে দেবার নির্দেশ দেয় রায়গঞ্জ থানার পুলিশ। পুলিশের নির্দেশে বিজেপি কর্মীরা সেই মঞ্চ খোলার কাজ শুরু করেন।
বিজেপি জেলা সম্পাদক নিমাই কবিরাজের দাবি, পুলিশ তাঁদের কার্যক্রম তুলে দিয়েছে। পুলিশের নির্দেশে তাঁরা ধর্না মঞ্চ খুলে ফেলেছেন।

বিজেপির জেলা সহ সভাপতি নিমাই কবিরাজের হুঁশিয়ারি, তৃণমূলের দলদাস পুলিশের এহেন কাজের প্রতিবাদে উত্তর দিনাজপুর জেলা জুড়ে প্রতিটি মন্ডলে পথ অবরোধ আন্দোলনে নামা হবে।

বুধবার বেলা দু’টা নাগাদ রায়গঞ্জের বিজেপির সদর দপ্তরে এসে পৌঁছান রাজু ব্যানার্জী। পুলিশের উপস্থিতিতেই ধর্না মঞ্চের সামনে বক্তব্য রাখতে যান রাজু ব্যানার্জী। পুলিশ তাঁকে বাধা দিলে তা উপেক্ষা করেই সভা করতে এগিয়ে যান তিনি। এরপরেই বিজেপির রাজ্য সহ-সভাপতিকে গ্রেপ্তার করে পুলিশ।

চোপড়ায় মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রীর রহস্য মৃত্যু ও হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের রহস্যমৃত্যুর প্রতিবাদ ও ঘটনার সাথে যুক্তদের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার থেকে ধর্না ও অবস্থান বিক্ষোভ শুরু করে বিজেপি। তিনদিনের এই ধর্ণা ও অবস্থান বিক্ষোভ কর্মসূচির প্রথম দিন নির্বিঘ্নে শেষ হলেও দ্বিতীয় দিনেই পুলিশ তা তুলে দিলো। এই নিয়ে বিজেপির নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

রাজু ব্যানার্জীর অভিযোগ, তৃণমূল কংগ্রেস নেতৃত্বের জন্য একরকম আইন, বিজেপি নেতৃত্বের জন্য একরকম আইন চালু করেছে পুলিশ। এদিকে সঠিক কী কারণে এদিন বিজেপির ধর্না মঞ্চ তুলে দিল পুলিশ সেই সম্পর্কে জানা নেই বলে জানিয়েছেন জেলা বিজেপি নেতা বাসুদেব সরকার। পুলিশের পক্ষ থেকেও এখনও বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে ওয়াকিবহাল মহল মনে করছে রায়গঞ্জ পুর এলাকায় জারি থাকা লকডাউনের কারণেই পুলিশ এই ধর্ণা মঞ্চ তুলে দিয়েছে।

Related News

Back to top button