রায়গঞ্জ

প্রধান শিক্ষক গ্রেপ্তার, রায়গঞ্জে অবর বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে ঘেরাও ABPTA – র

Bengal Live রায়গঞ্জঃ প্রধান শিক্ষক গ্রেপ্তারের প্রতিবাদে রায়গঞ্জে অবর বিদ্যালয় পরিদর্শকের অফিস ঘিরে বিক্ষোভ নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির। আন্দোলনকারী শিক্ষকদের অভিযোগ, শিক্ষা দপ্তরের রায়গঞ্জ সদর সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শক নাসরিন পারভিন মিথ্যা মামলায় ফাঁসিয়ে সুভাষগঞ্জ দক্ষিণপাড়া প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক শান্তনু অধিকারীকে গ্রেপ্তার করিয়েছেন। অবিলম্বে প্রধানশিক্ষক শান্তনু অধিকারীর বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাহার করার পাশাপাশি ওই অবর বিদ্যালয় পরিদর্শককে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে বলে দাবী করেন বামপন্থী শিক্ষক সংগঠনের সদস্যরা।

সংগঠনের পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়, যতক্ষণ না অবর বিদ্যালয় পরিদর্শক মামলা প্রত্যাহার ও ক্ষমা চাইবেন ততক্ষণ এই অবরোধ বিক্ষোভ কর্মসূচি চলবে। এই ঘটনা নিয়ে রায়গঞ্জের অবর বিদ্যালয় পরিদর্শকের অফিস ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে। ঘটনাস্থলে রায়গঞ্জ থানার বিশাল পুলিশবাহিনী।

উল্লেখ্য, গত বুধবার রায়গঞ্জ সদরের অবর পরিদর্শক নাসরিন পারভিনকে হেনস্থা করার অভিযোগ ওঠে শান্তুনু অধিকারীর বিরুদ্ধে৷

নাসরিন পারভিন সেদিন অভিযোগ করেছিলেন, সদরের স্কুলগুলির মিড ডে মিল সহ বিভিন্ন বিষয়ের কাগজ দাখিল করতে বলা হয়েছিল। কিন্তু দক্ষিণপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোনও মাসেই ঠিক সময়ে তা জমা দেন না। এই বিষয় নিয়ে তাঁর সাথে কথা শুরু হতেই সরকারি সম্পত্তি ভাঙচুর করার চেষ্টা করেন, মারধর করার চেষ্টা করেন। জানা গেছে, শান্তনু বাবুকে সেদিনের ঘটনার পরেই অবর বিদ্যালয় পরিদর্শক কারণ দর্শানোর জন্য চিঠি পাঠান। পাশাপাশি রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ জানান।

গত বৃহস্পতিবার রাতে সেই অভিযোগের ভিত্তিতেই প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক শান্তনু অধিকারীকে গ্রেপ্তার করে পুলিশ। সেদিনের ঘটনার পর থেকেই নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন শান্তনু বাবু৷ তাঁর দাবী, অন্য একটি রাজনৈতিক সংগঠন করার কারণে তাঁকে ফাঁসানো হয়েছে। আদালতে তোলা হলে শান্তনু অধিকারীকে পুলিশ হেফাজত ও পরে জেলা হেফাজতের নির্দেশ দেয় আদালত।

Related News

Leave a Reply

Back to top button